ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

যাদুকাটা নদীতে বালু উত্তোলনের দায়ে ২ নৌকাকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জুন ২১, ২০২১
যাদুকাটা নদীতে বালু উত্তোলনের দায়ে ২ নৌকাকে জরিমানা ছবি: বাংলানিউজ

সুনামগঞ্জ: সরকারি নির্দেশনা অমান্য করে সুনামগঞ্জের তাহিরপুরে যাদুকাটা নদীর লাউড়েরগড় এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই নৌকাকে ৫০ হাজার টাকা করে মোট একলাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (২১ জুন) দুপুরের দিকে অভিযান চালিয়ে এ জরিমানা করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির।

ইউএনও মো. রায়হান কবির বাংলানিউজকে জানান, যাদুকাটা নদীর বালুমহালের নির্ধারিত সীমানা অতিক্রম করে বালু উত্তোলন করার দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে (২০১০) দুই নৌকাকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।  

তিনি জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে যাদুকাটা নদীতে বালু উত্তোলনের নির্দিষ্ট সীমানা নির্ধারণ করে দেওয়া আছে। কেউ নিয়ম ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। জেলা প্রশাসকের নির্দেশনায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

এর আগে সম্প্রতি সুনাগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জসিম উদ্দিন ও তাহিরপুর ইউএনও মো. রায়হান কবির সরেজমিনে গিয়ে যাদুকাটা নদী থেকে বালু উত্তোলনের সীমানা নির্ধারণ করে তা ইজারাদারদের বুঝিয়ে দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুন ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa