ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

গোপালগঞ্জে ৯ দিনের ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২১
গোপালগঞ্জে ৯ দিনের ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা গোপালগঞ্জে ৯ দিনের সর্বাত্মক লকডাউন

গোপালগঞ্জ: প্রাণঘাতী করোনা সংক্রমণ রোধে গোপালগঞ্জে নয় দিনের ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে।  মঙ্গলবার (২২ জুন) ভোর থেকে এ লকডাউন কার্যকর হবে।

চলবে আগামী ৩০ জুন মধ্য রাত পযর্ন্ত।

এ লকডাউন বাস্তবায়ণ করতে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। জেলাজুড়েও করা হচ্ছে মাইকিং।  

নয় দিনের ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করে সোমবার (২১ জুন) মন্ত্রী পরিষদের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক পরিপত্র জারি করা হয়েছে বলে জানান গোপালগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) শাহিদা সুলতানা।

পরিপত্রে বলা হয়, করোনার বিস্তার রোধে মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্য রাত পযর্ন্ত সার্বিক কার্যাবলি/চলাচল বন্ধ ঘোষণা করা হলো। এ সময় শুধু মাত্র আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা যেমন-কৃষি উপকরণ খাদ্য শস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা দেওয়া, বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিসের কাযর্ক্রম, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাকসেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বাংলানিউজকে জানান, জেলায় প্রতিদিনই করোনা শনাক্তের হার বাড়ছে। যা জনস্বার্থের জন্য ঝুঁকিপূর্ণ। বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানানো হয়। পরে সরকার এ সিদ্ধান্ত নেয়।  

তিনি আরও জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ১০৬ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা পজিটিভ হয়েছে। এ পর‌্যন্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে। আর মোট আক্রান্ত ৪ হাজার ৩৩৭ জন।  

ডিসি শাহিদা সুলতানা বাংলানিউজকে জানান, গোপালগঞ্জে করোনা সংক্রমণের হার রাড়ছে, যে কারণে জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। ইতোমধ্যে পরিপত্র হাতে পেয়েছি। বিষয়টি সাধারণ মানুষকে জানাতে সদরসহ পাঁচ উপজেলায় মাইকিং করা হচ্ছে। মঙ্গলবার থেকে কঠোরভাবে লকডাউন পালনের জন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে। লকডাউন বাস্তবায়ণে ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করবে।

এর আগে স্থানীয় প্রশাসন করোনা রোধে গোপালগঞ্জ পৌরসভা এলাকা, সদর উপজেলার লতিফপুর ইউনিয়ন, কাশিয়ানী উপজেলা সদর ও মুকসুদপুর উপজেলা সদরে সাত দিনের লকডাউন ঘোষণা করেছিল। তা চলমান থাকতেই এ আদেশ জারি করা হলো।
 
বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুন ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa