ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

১৬৫৮ জন দুস্থ নারী-শিশু পেলেন অনুদানের ৯১ লাখ টাকা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জুন ২১, ২০২১
১৬৫৮ জন দুস্থ নারী-শিশু পেলেন অনুদানের ৯১ লাখ টাকা 

ঢাকা: এক হাজার ৬৫৮ জন নারী ও শিশুর মধ্যে ৯১ লাখ টাকা অনুদান দিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। চিকিৎসাসেবা, শিক্ষা সহায়তা ও সাধারণ আর্থিক অনুদান হিসেবে নির্যাতিত, দুস্থ  নারী ও শিশুদের মধ্যে এই অনুদান বিতরণ করা হয়।

 

মঙ্গলবার (২১ জুন) সচিবালয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে নির্যাতিত, দুস্থ নারী ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় এ অনুদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের সুপারিশ, ব্যক্তিগতভাবে দাখিল করা, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে অনুদান প্রাপ্তির চলতি অর্থবছরে মোট ২ হাজার ১৪৩টি আবেদনপত্র পাওয়া গেছে। প্রাপ্ত আবেদনপত্রের মধ্য থেকে যাচাই-বাছাই করে ১৬৫৮ জনকে ৯১ লাখ টাকা অনুদান দেওয়া হয়।

এসময় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে যেমন কাজ করছে, তেমনি দুস্থ নারী ও শিশুদের কল্যাণেও কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ভিজিডি, মাতৃত্বকাল ভাতা ও কর্মজীবী ল্যাক্টেটিং মা ভাতা হিসেবে ২১ লাখ নারী ও শিশুর খাদ্য ও পুষ্টি নিশ্চিত করছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী, ট্রাস্টি বোর্ডের সদস্য নাসিমা আক্তার জলি, বেগম সেলিনা খালেক, আব্দুল মতিন ভূইয়াসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুন ২১,২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa