ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উত্তোলনে প্রতারণা, এজেন্টেকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জুন ২১, ২০২১
শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উত্তোলনে প্রতারণা, এজেন্টেকে জরিমানা ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামসা বাজারে রিপন এন্টারপ্রাইজের  বিরুদ্ধে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা লেনদেনে অনিয়ম ও প্রতারণার অভিযোগ উঠেছে এবং প্রতারণা ও ভোক্তা অধিকার লঙ্ঘণ করায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমরার (২১ জুন) বিকেলের দিকে জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

 

তিনি বাংলানিউজকে বলেন, স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে নগদ অ্যাকাউন্টে প্রাপ্ত উপবৃত্তির টাকা তুলতে রিপন এন্টারপ্রাইজে যান অভিভাবকরা। শ্রেণি ভেদে কেউ পেয়েছেন ৯শ’, কেউ ১৮শ’, আবার কেউ ২৭শ’ টাকা, উত্তোলন খরচ ও দেওয়া হয়েছে এর সঙ্গে। রিপন এন্টারপ্রাইজ অভিভাবকদের মোবাইলফোন নিয়ে নিজের এজেন্ট অ্যাকাউন্টে ১৮শ’ বা ২৭শ’ টাকা ট্রান্সফার করলেও শিক্ষার্থীর অভিভাবকদের ৯শ’ টাকা করে দেন এবং চার্জ হিসাবে ২০-৪০ টাকা অতিরিক্ত আদায় করেন বলে সত্যতা পাওয়া যায়।  

তিনি আরও বলেন, রিপন এন্টারপ্রাইজকে আগামী তিন দিনের মধ্যে শিক্ষার্থীদের পাওনা সব টাকা পরিশোধ করতে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে প্রতারণা ও ভোক্তা অধিকার লঙ্ঘন করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa