ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

মোংলায় জাহাজ থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুন ২১, ২০২১
মোংলায় জাহাজ থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ

বাগেরহাট: বাগেরহাটের মোংলায় পশুর নদীতে এমভি মোকসেদুর-ফেনী নামে একটি জাহাজ থেকে পড়ে জাবের আলী নামে এক লস্কর নিখোঁজ হয়েছেন।  

সোমবার (২১ জুন) দুপুরে মোংলাবন্দর এলাকায় পশুর নদীল লাউডোব খেয়াঘাটস্থ স্থানে বয়ার সঙ্গে বেঁধে রাখা জাহাজের রশি খুলে গেলে নদীতে পড়ে নিখোঁজ হন জাবের।

নিখোজের পর-পরই মোংলা ইপিজেড ফায়ার সার্ভিস স্টেশন, খুলনা ফায়ার সার্ভিসের ডুবুরি দল, কোস্টগার্ড ও পুলিশ জাবেরকে উদ্ধারে অভিযান শুরু করেছে।

নিখোঁজ জাবের আলী তিনি কার্গো জাহাজ এমভি মোকসেদপুর-ফেনীর লস্কর এবং নড়াইলের চুনখোলা গ্রামের মৃত হাসেম বিশ্বাসের ছেলে।

কার্গো জাহাজ এমভি মোকসেদুর-ফেনীর মাস্টার আ. রশিদ বাংলানিউজকে জানান, মোংলা বন্দর সংলগ্ন সিমেন্ট ফ্যাক্টরিতে পণ্য খালাস শেষ করার পরে জাহাজটি লাউডোব খেয়াঘাটস্থ বয়ায় বাঁধা ছিল। দুপুরের দিকে জাহাজটি ছেড়ে দেওয়ার জন্য রশি খুলতে যায় ওই জাহাজের লস্কর জাবের আলী। তখন রশিতে পা পেঁচিয়ে গেলে রাশির টানে নদীতে পড়ে যান তিনি। এরপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, মোংলা ইডিজেড স্টেশনের স্টেশন কর্মকর্তা আরশাদ আলী বাংলানিউজকে বলেন, নিখোঁজের খবর পেয়ে আমরা উদ্ধার অভিযান শুরু করেছি।

খুলনার ডুবুরি দলও আমাদের সঙ্গে উদ্ধার কাজে অংশ নিয়েছে। তবে এখনও খোঁজ মেলেনি। ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে পুলিশ সদস্যরাও উদ্ধার কাজে অংশ নিয়েছে বলে জানিয়েছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa