ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

জাতীয়

‘কালকে ছিলাম পথের ভিখারি, আজকে হলাম লাখপতি’

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২১
‘কালকে ছিলাম পথের ভিখারি, আজকে হলাম লাখপতি’ বীরাঙ্গনা শীলা গুহ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: আশ্রয়ণ প্রকল্পের ঘর পেয়ে 'পথের ভিখারি থেকে লাখপতি হয়েছেন' বলে অনুভূতি ব্যক্ত করেছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মাইজদীঘি গ্রামে ঘর পাওয়া বীরাঙ্গনা শীলা গুহ।  

রোববার (২০ জুন) আশ্রয়ণ প্রকল্পের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মত বিনিময়কালে তিনি এ অনুভূতি প্রকাশ করেন।

 

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন শীলা গুহ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার কথায় অশ্রু ধরে রাখতে পারেননি। কথা বলা শেষে চশমা খুলে চোখ মুছতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

ঘর পাওয়া বীরাঙ্গনা শীলা গুহ বলেন, ‘আমি যুদ্ধের সময়ও ভাবতে পারিনি যে, বঙ্গবন্ধুকন্যা শেষ পর্যন্ত বৃদ্ধ বয়সেও আমাকে দেখে রাখবে। ’

তিনি বলেন, ‘স্বর্গ থেকে বঙ্গবন্ধু আর বঙ্গমাতা আজ এই খুশির মুহূর্তটি দেখছেন এবং তাঁদের আত্মা শান্তিতে ভরে উঠছে। ’

তিনি বলেন, ‘আমি এখনো প্রতিদিন আপনার জন্য বাতি জ্বালাই। আমার বোন যেন সুখী থাকে। আমার বোনকে যেন করোনা ভাইরাস আক্রান্ত করতে না পারে। আমার বোন যেন হাজার বছর বাচেঁ- সেই কামনা করি। ’

বীরাঙ্গনা শীলা গুহ তার বক্তব্যের শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রীমঙ্গলে তার দেয়া ঘর দেখতে যাওয়ার আমন্ত্রণ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী সেখানে গেলে তিনি সিলেটের ঐতিহ্যবাহী সাতকরা দিয়ে তাঁকে তরকারি রান্না করে খাওয়াবেন।  

বীরাঙ্গনা শীলার কথার জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনি আমার আন্তরিক শুভেচ্ছা নেবেন। আমি যদি সুযোগ পাই, নিশ্চয়ই আপনার ঘরে যাওয়ার চেষ্টা করব। আপনাদের যে অবদান, আত্মত্যাগ- সেই আত্মত্যাগের মধ্য দিয়েই তো আমাদের স্বাধীনতা অর্জন। আত্মত্যাগ কিন্তু বৃথা যায় না। আপনারা যারা ঘর পেয়েছেন, সবাই ভালো থাকেন এই কামনা করি। ’

মুজিববর্ষ উপলক্ষে রোববার এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির মালিকানা দলিলসহ সরকারিভাবে নির্মাণ করা গৃহ হস্তান্তর করেন।

এসময় কুড়িগ্রাম সদর, শেরপুরের ঝিনাইগাতি, চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার উপকারভোগীর সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, জুন ২১, ২০২১
বিবিবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa