ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

৩৫ লাখ মে.টন খাদ্যশস্য ধারণক্ষমতার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২১
৩৫ লাখ মে.টন খাদ্যশস্য ধারণক্ষমতার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার  ...

ব্রাহ্মণবাড়িয়া: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ মেট্রিকটন খাদ্যশস্য ধারণক্ষমতার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।  ইতোমধ্যে ৩০টি পেরি সাইলো একনেকের বৈঠকে পাস হয়েছে।

বিভিন্ন জেলায় ৫টি সাইলো নির্মাণে টেন্ডারের জন্য কাজ প্রক্রিয়াধীন রয়েছে।  

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ১ লাখ ৫ হাজার মেট্রিকটন ধারণক্ষমতার আধুনিক স্টিল সাইলো নির্মাণাধীন প্রকল্প পরির্দশনকালে সাংবাদিকদের তিনি একথা বলেন।  

তিনি আরো বলেন, খাদ্য উৎপাদন বাড়ানোর জন্য কৃষি যান্ত্রিকিকরণসহ ভর্তুকি ও প্রণোদনার ব্যবস্থা করছে সরকার। সরকারি খাদ্য গুদামে চুক্তি অনুযায়ী মিল মালিকদের কাছ থেকে চাল সংগ্রহের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চুক্তি অনুযায়ী মিল মালিকরা খাদ্য গুদামে চাল সরবরাহ না করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পরে তিনি আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির মিলনায়তনে বোরো সংগ্রহ অভিযানের বিষয়ে চাতাল ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।  

এ সময় সংরক্ষিত নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ, খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, পুলিশ সুপার মোহাম্মদ আনিছুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, আধুনিক স্টিল সাইলো নির্মাণাধীণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. রেজাউল করীম শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস, জেলা খাদ্য কর্মকর্তা সুবীর নাথ চৌধুরীসহ খাদ্য অধিদপ্তরের ঊধ্বর্তন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুন ১৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa