ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

চার ব্যাংক থেকে ২০ কোটি টাকা ঋণ, প্রতারক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুন ১৫, ২০২১
চার ব্যাংক থেকে ২০ কোটি টাকা ঋণ, প্রতারক গ্রেফতার

ঢাকা: বেসরকারি বিভিন্ন ব্যাংক থেকে প্রতারণার মাধ্যমে প্রায় ২০ কোটি টাকা ঋণ নিয়ে তা পরিশোধ না করে পালিয়ে বেড়ানো শহিদুল ইসলাম হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

মঙ্গলবার (১৫ জুন) রাজধানীর মালিবাগে সিআইডি কার‌্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সিআইডির ঢাকা মেট্রো অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক।

তিনি বলেন, সিআইডির টিম সোমবার পুরানা পল্টন এলাকা থেকে এ প্রতারককে গ্রেফতার করে। প্রতারক শহিদুল ইসলাম হাওলাদার ঢাকা ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেড থেকে অন্তত ২০ কোটি টাকার ঋণ নেয়।

আসামি শহিদুল বিরুদ্ধে ব্যাংকের করা মামলার বিচার শেষে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর একটি মামলায় (নম্বর-১১৫/১৫) দোষী সাব্যস্ত করে আদালত এক বছর বিনাশ্রম কারাদণ্ড ও ১৫ কোটি টাকা অর্থ দণ্ড দেন। এদিকে, অপর একটি মামলায় (মামলা নং-১১৪/১৫) এক বছর বিনাশ্রম কারাদণ্ড ও ৫ কোটি টাকা অর্থ দণ্ড দেন আদালত।

তিনি বলেন, প্রতারক শহিদুল ইসলাম বেসরকারি বিভিন্ন ব্যাংক থেকে প্রতারণার মাধ্যমে ঋণ নিয়ে তা পরিশোধ না করে পালিয়ে বেড়াতেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঋণের অর্থ আত্মসাৎ করার বিষয়টি স্বীকার করেছেন তিনি। তার বিরুদ্ধে দু'টি ব্যাংক থেকে দায়ের করা মামলার গ্রেফতারি পরোয়ানা ছিলো বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুন ১৫, ২০২১
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa