ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী পৌঁছেছে মোংলা বন্দরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুন ১৪, ২০২১
বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী পৌঁছেছে মোংলা বন্দরে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী মোংলা বন্দরে। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: দেশের সবচেয়ে বড় বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী নিয়ে মোংলা বন্দরে পৌঁছেছে জাহাজ। সোমবার (১৪ জুন) বিকেলে পানামার পতাকাবাহী জাহাজ ‘এম ভি ফ্রানবো লোহাস’ মোংলা বন্দরে নোঙর করে।

বন্দরের সাত নম্বর জেটিতে মালামাল খালাস শুরু হয়েছে।

বিদেশি জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ‘হক অ্যান্ড সন্সে’র ম্যানেজার মো. শওকত আলী বলেন, বিদেশি জাহাজে করে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর তিন হাজার ২৮৮ মেট্রিক টন স্টিল পাইপ ও পাইল আসছে। সিরাজগঞ্জে যমুনা নদীতে বঙ্গবন্ধু সেতুর পাশে বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের জন্য এসব মালামাল আনা হয়েছে। স্থানীয় শ্রমিকরা মালামাল খালাস শুরু করেছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর এই মালামাল এসেছে। ২৪ ঘণ্টার মধ্যেই এই মেশিনারি পণ্য খালাস করা হবে।

২০২০ সালের নভেম্বরে সিরাজগঞ্জের যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুর তিনশ’ মিটার উত্তরে এ রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। চার দশমিক আট মিটার দৈর্ঘ্যের সবচেয়ে দীর্ঘ এই রেলওয়ে সেতুর ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৭৮১ কোটি টাকা। বাংলাদেশ রেলওয়ের তত্ত্বাবধানে এই সেতু নির্মিত হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa