ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়শিতে উঠলো বিশালাকৃতির কাতল!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জুন ১৪, ২০২১
বড়শিতে উঠলো বিশালাকৃতির কাতল!

বরিশাল: বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘি থেকে বিশালাকৃতির একটি কাতল মাছ সৌখিন মাছ শিকারীদের বড়শিতে ধরা পড়েছে। এ নিয়ে গোটা এলাকায় হৈ-চৈ লেগে গেছে।



সোমবার (১৪ জুন) দুপুর সাড়ে ১২টায় বাংলানিউজকে মাছ শিকারী সোহেল জমাদ্দার বাংলানিউজকে জানান, বরিশালের বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগর দীঘির উত্তর প্রান্তে টিকিট কিনে মাছ শিকারে অংশ নেন তিনিসহ কয়েকজন। রোববার (১৩ জুন) প্রথম দিনে বিকেল সাড়ে ৫টার দিকে আনুমানিক ৩০ থেকে ৩৩ কেজি ওজনের ওই মাছটি তার বড়শিতে বাধে। প্রায় ৮ ঘণ্টা অর্থাৎ রাত দেড়টার দিকে দীঘির দক্ষিণ প্রান্ত থেকে বিশালাকৃতির ওই কাতল মাছটি তুলতে সক্ষম হই আমরা। এ সময় আমার সঙ্গে বন্ধু সুমীতসহ অনেকেই ছিলেন।

সোহেল জমাদ্দার বলেন, মাছটি বড়শিতে বাধার পর থেকেই পুরো দীঘি এলাকায় বেশ হৈ-চৈ লেগে যায়। আমরাও মাছটি তীরে তোলার আগ পর্যন্ত এক অকল্পনীয় সময় কেটেছে। আর তোলার পর মাছটি দেখে আনন্দ ধরে রাখার উপায় ছিলো না। শিকার হওয়া মাছ সাধারণত ওজন দেই না। তবে, মাছটির আনুমানিক ওজন ৩০-৩৩ কেজি হবে।  সোমবার বিকেলে মাছ শিকারের নির্ধারিত সময় শেষ হওয়ার পর মাছটি সবাইকে দেখানো হবে।

প্রত্যক্ষদর্শী সবুজ হোসেন শিপন জানান, মাছটি বড়শিতে আটকে যাওয়ার খবর পেয়েই সোহেল ও সুমীতের শুভাকাঙ্ক্ষীরা দীঘি পারে চলে যান। মাছটি তীরে তোলার পর বাধভাঙ্গা উচ্ছ্বাস ছিলো সবার মধ্যে। কারণ এত বড় মাছ গত ১০ বছরে দুর্গাসাগর দীঘি থেকে শিকারের খবর পায়নি। এ মাছটি ২৫ কেজি ওজনের ওপরে হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad