ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

আ’ লীগের ছায়াতলে আবার ফিরে এলাম: আবদুল কাদের মির্জা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ১৬, ২০২১
আ’ লীগের ছায়াতলে আবার ফিরে এলাম: আবদুল কাদের মির্জা

নোয়াখালী: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা আবার আওয়ামী লীগের ছায়াতলে ফিরে আসার ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রিন সিগন্যালে আমি আবার আওয়ামী লীগের ছায়াতলে ফিরে এলাম।

অন্য যারা আমাদের সঙ্গে আসতে চান, আমরা তাদের স্বাগত জানাবো।

রোববার (১৬ মে) বিকেল ৪টায় বসুরহাট পৌর মিলনায়তনে নিজের অনুসারী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

আবদুল কাদের মির্জা বলেন, ওবায়দুল কাদের সাহেব যেটা বলবেন, সেটাই হবে। এটা ওনার সংসার, তিনি যাদের ঘোষণা দেবেন, তারাই আওয়ামী লীগের নেতা হবেন। তবে আমরা ইস্কান্দার হায়দার বাবুল ও মো. ইউনুসের নেতৃত্বে আছি। আশা করি, তিনি (ওবায়দুল কাদের) আমাদের নিরাশ করবেন না।

তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীদের উদ্দেশে বলেন, আপনারা নিজেদের দোষের কারণে কেউ বাদ পড়লে তাতে আমরা দায়ী না। কারণ মনোনয়ন দেবেন ওবায়দুল কাদের ও শেখ হাসিনা। তাদের সিদ্ধান্তই চূড়ান্ত।

পরে উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করান মেয়র। এছাড়া কেন্দ্র থেকে পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত সবাইকে ধৈর্য্য ধারণের অনুরোধও করেন তিনি।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মোহাম্মদ ইউনুছ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু নাছের, সাবেক বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজ, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল খায়ের, চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটন, চরপার্বতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন কামরুল, রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী, সাবেক ছাত্রনেতা ও মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী আইয়ুব আলি, বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নিজাম, সাবেক শ্রমিক লীগ নেতা শহীদুল্লাহ মিয়া, বসুরহাট পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হামিদুর রহমান হামিদ, সাবেক ছাত্রলীগ নেতা স্বপন মাহমুদ ও উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুর রহমান আরিফ, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সজলসহ অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে, আবদুল কাদের মির্জার এ অনুষ্ঠানকে ঘিরে বসুরহাট পৌরসভা এলাকায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্য মোতায়েন করা হয়। কারণ একই সময় আবদুল কাদের মির্জার বিরোধী অংশের উপজেলা আওয়ামী লীগও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের ডাক দেয়। পরে প্রশাসনের অনুরোধে তারা সেই কর্মসূচি পালন থেকে বিরত থাকেন।

আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। গত ডিসেম্বরে ওই পৌরসভায় দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন তিনি। নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন আবদুল কাদের মির্জা।

গত ৩১ মার্চ নিজের ফেসবুক আইডি থেকে তিনি দল থেকে পদত্যাগের ঘোষণা দেন এবং জনপ্রতিনিধি হিসেবে আর নির্বাচন করবেন না বলে জানান।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ১৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa