ঢাকা, মঙ্গলবার, ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

জাতীয়

উদ্যানগুলোতে বিনোদনপ্রেমীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মে ১৫, ২০২১
উদ্যানগুলোতে বিনোদনপ্রেমীদের ভিড়

ঢাকা: ঈদ উপলক্ষে নগরীর উদ্যানগুলোতে আনন্দ উপভোগ করতে পরিবারের সদস্যদের নিয়ে ভিড় জমিয়েছেন বিনোদনপ্রেমী মানুষরা।

শনিবার (১৫ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

বিশেষ করে সোহরাওয়ার্দী ও চন্দ্রিমা উদ্যানে ভিড় ছিল উল্লেখ করার মতো।

দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে কথা হয় রওনক জাহানের সঙ্গে। দুই মেয়েকে নিয়ে ঘুরতে এসেছেন তিনি। কথা হলে জানান, মেয়েদের বায়নার কাছে হার মেনেই ঘুরতে আসা।

বোরহান সাঈদ নামে এক ব্যক্তি বলেন, অনেক দিন ধরেই ভাবছিলেন এখানে বেড়াতে আসবেন। কিন্তু এতদিন সময়-সুযোগের অভাবে আসতে পারেননি। এবার ঈদের ছুটিতে দুই বন্ধু মিলে বেরিয়ে পড়েছেন। সময় বেশ ভালোই কাটছে।

ঈদের পরের দিন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। কোথাও নামে মানুষের ঢল। কিন্তু গত বছর ও চলতি বছর করোনা মহামারির কারণে সে চিত্র নেই রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে। চিড়িয়াখানা, জাতীয় জাদুঘর ও অন্যান্য বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় হতাশা প্রকাশ করেছেন নগরবাসী।

ঈদ উদযাপনের অন্যতম অনুষঙ্গ রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো এবার দর্শনার্থীদের জন্য উন্মুক্ত রাখা হয়নি। করোনা মহামারির বিস্তার রোধে কর্তৃপক্ষ অনেক আগ থেকেই এ সিদ্ধান্ত বাস্তবায়ন করে যাচ্ছে। আর পরিবার-পরিজনের সঙ্গে বাসায় ঈদের আনন্দ পালনের আহ্বান জানিয়েছে সরকার। তাই রাজধানীর বেশিরভাগ বিনোদনকেন্দ্র বন্ধ থাকায় মানুষের চাপ পড়েছে বিভিন্ন উদ্যানে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ১৫, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa