ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জাতীয়

ব্যবহারের আগেই দেবে গেল ২৮ লাখের ব্রিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ১৫, ২০২১
ব্যবহারের আগেই দেবে গেল ২৮ লাখের ব্রিজ

হবিগঞ্জ: গ্রামের পাশে ছোট্ট খালের ওপারে উচ্চ বিদ্যালয়। গ্রামবাসীর বিদ্যালয়ে যাওয়ার সুবিধার্থে সরকারের ২৮ লাখ টাকায় একটি ব্রিজ নির্মাণ হয়।

কিন্তু সড়ক না থাকায় নির্মাণের ৪ বছর ধরে অব্যবহৃতই রয়ে গেল ব্রিজটি।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১৫-১৬ অর্থ বছরে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর উত্তরহাটি সংলগ্ন খালে ব্রিজটি নির্মাণ করেছিল। সড়ক না থাকায় ব্রিজটি একদিনও ব্যবহার হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে দেখা গেছে, সাতগাঁও পাবলিক উচ্চ বিদ্যালয়ে যাওয়ার জন্য উত্তরহাটি গ্রামবাসীর আরেকটি রাস্তা রয়েছে। এরপরও খালের ওপরে ব্রিজটি নির্মাণ হয়েছিল। কিন্তু ব্রিজ ব্যবহারের জন্য এখনও কোনো রাস্তা নির্মাণ হয়নি। ৪ বছরেই অব্যবহৃত ব্রিজটির দক্ষিণ দিক দেবে গেছে।  

সাতগাঁও পাবলিক উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণীর ছাত্র জয় নাথ দাশ বাংলানিউজকে জানায়, অন্য একটি রাস্তা থাকায় এখানে ব্রিজ নির্মাণের প্রয়োজন ছিল না। তবে রাস্তা থাকলে ব্রিজটি ব্যবহার করা যেতো।  

উত্তর হাটি গ্রামের রাজধর দাশ ও সৌভাগ্য দাস বাংলানিউজকে বলেন, বর্ষাকালে শিশুরা ব্রিজ থেকে লাফ দিয়ে নদীতে পড়ে। এছাড়া কোনো কাজেই আসে না। ব্রিজের উত্তর দিক দেবে যাওয়ায় সংযোগ সড়ক নির্মাণ হলেও এখন ব্যবহার করা প্রায় অসম্ভব।

এ বিষয়ে আজমিরীগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআই) মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, বন্যার পানির ধাক্কায় ব্রিজটির একটি অংশ দেবে গেছে। দেবে যাওয়া অংশ মেরামত ও মাটি ভরাটের জন্য একটি প্রকল্প নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মে ১৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa