ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঝড়ে ডুবলো নোঙর করা লঞ্চ ও ট্রলার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
ঝড়ে ডুবলো নোঙর করা লঞ্চ ও ট্রলার ছবি: বাংলানিউজ

ভোলা: ঝড়ের কবলে পড়ে ভোলায় সদর ও চরফ্যাশন উপজেলায় ঘাটে নোঙর করা একটি লঞ্চ ও পাথর বোঝাই ট্রলার (ভলগেট) ডুবির ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

শনিবার (১৭ এপ্রিল) সকালে সদরের রাজাপুর জোরথাল এলাকায় ট্রলার এবং চরফ্যাশনের ঢালচর এলাকায় লঞ্চ ডুবির এ ঘটনা ঘটে।

ডুবে যাওয়ায় লঞ্চটি ঢালচর থেকে কচ্ছপিয়া রুটে চলাচল করতো। অন্যদিকে ট্রলারটি কিশোরগঞ্চ থেকে প্রায় ১০ লাখ টাকার পাথর নিয়ে ভোলায় দিকে আসছিল বলে জানা গেছে।

ঢালচরের স্থানীয় বাসিন্দা আবদুর রহমান বাংলানিউজকে জানান, সকালে হঠাৎ করেই ঝড় শুরু হয়। এতে ঘাটে নোঙর করা একটি লঞ্চে পানি ঢুকে ডুবে যায়। সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েক দফা চেস্টা চালিয়ে লঞ্চটি উদ্ধার করা সম্ভব হয়নি। লঞ্চে থাকা কিছু মালামাল নষ্ট হয়েছে। এতে কত টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে তা প্রাথমিকভাবে জানা যায়নি। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঢালচর পুলিশ ফাড়ির ইনচার্জ নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, সকালে হঠাৎ ঝড়ে ঘাটে থাকা লঞ্চটি পানির চাপে ডুবে যায়। পরে স্থানীয়রা ও লঞ্চের স্টাফরা দড়ি দিয়ে বেঁধে রাখেন। লঞ্চটি ডুবে যাওয়ায় ধারণা করা হচ্ছে, প্রায় ২০ লাখ টাকার মালামালের ক্ষয়-ক্ষতি হয়েছে।

লঞ্চের মালিক মো. আজিজ বাংলানিউজকে জানান, ঢালচরে কোনো শাখা খাল না থাকায় নদীর পাশে ঘাট করতে হয় লঞ্চ কিংবা মাছ ধরার নৌকাগুলোকে। এতে প্রায়ই ঝড়ে কবলে নৌকা ডুবির ঘটনা ঘটে।  

এদিকে ভোলা সদরের মেঘনার জোরখাল পয়েন্টে ঝড়ের কবলে পরে ঘাটে নোঙর করা এমভি জেআরবি নামে একটি পাথর বোঝাই ট্রলার ডুবে যায়। পাথরগুলো ভোলার মেঘনা নদী ভাঙন রোধে ব্লকের কাজে ব্যবহার করার জন্য আনা হচ্ছিল।

ইলিশা নৌথানার ইনচার্জ সুজন পাল বাংলানিউজকে জানান, কিশোরগঞ্জ থেকে পাথর নিয়ে ভোলার জোড়খাল এলাকায় ডুবে যাওয়া ভলগেটটি উদ্ধার কাজ চলছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।