ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

পটুয়াখালীতে ৭১ জনকে ৩৬ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
পটুয়াখালীতে ৭১ জনকে ৩৬ হাজার টাকা জরিমানা

পটুয়াখালী: করোনা ভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় টেউ মোকাবিলায় সরকার ঘোষিত লকডাউনে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করার দায়ে প্রথম দিনে জেলায় ১৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৭১ জনের কাছ থেকে ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষে মাস্কবিহীন ৩৩৬ ব্যক্তিকে বিনামূল্যে মাস্ক দেওয়া হয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) দিনভর পটুয়াখালী জেলা শহরসহ বিভিন্ন উপজেলা শহরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ অভিযান পরিচালনা করেন।

পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, গত মার্চ মাসের শেষ দিকে থেকে করোনার ২য় ঢেউ শুরু হওয়ার পর থেকেই সাধারণ মানুষকে নিরাপদ রাখতে পটুয়াখালী জেলা প্রশাসন সর্বাত্মক কাজ করে যাচ্ছে। বিশেষ করে সরকারের নির্দেশনা বাস্তবায়নের পাশপাশি সবাই যাতে স্বাস্থ্যবিধি প্রতিপালন করেন সে জন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্চে। মার্চের শেষ দিক থেকে ১৪ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাস এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিষয়ে জেলায় মোট ১৭২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।  যাতে মোট মামলা হয়েছে ১৪০৫টি।

এতে ১৪০৪ জন ব্যক্তির কাছ থেকে ৫২৮৯৪০ টাকা জরিমানা আদায় এবং একজনকে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মার্চের শেষ থেকে এ পর্যন্ত জেলা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৭৮৮৩টি মাস্ক বিতরণ করা হয়েছে।  

করোনা ভাইরাস মোকাবিলায় আগামী কয়েকদিন জেলার সব এলাকাতেই নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa