ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

তারাবিতে ২০ জনের বেশি প্রবেশে বাধা, মুসল্লিদের জেরায় ইমাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
তারাবিতে ২০ জনের বেশি প্রবেশে বাধা, মুসল্লিদের জেরায় ইমাম তারাবিতে ২০ জনের অধিক প্রবেশে না, মুসুল্লিদের জেরায় ইমাম। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বিভিন্ন মসজিদে তারাবির নামাজে সরকারি নিয়ম মেনে ২০ জন প্রবেশের কথা ইমামরা জানালে বিভিন্ন মসজিদেই তাদেরকে কঠোর জেরা করেন মুসুল্লিরা।

কোথাও কোথাও মুসুল্লিদের উত্তেজিত হবার কথাও জানান ইমামরা।

 

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে মাগরিবের নামাজের পরেই বিভিন্ন মসজিদে জানিয়ে দেওয়া হয় স্বাস্থ্যবিধি মেনে মসজিদের কর্মরতদেরসহ অনধিক ২০ জনের নামাজ আদায় করা হবে। এ কারণে যারা আগে আসবেন তাদেরকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে। অন্যদের প্রবেশ করতে দেওয়া হবে না।

এমনি ঘোষণা দেন নারায়ণগঞ্জ মাসদাইকে সিটি করপরেশনের কেন্দ্রীয় জামে মসজিদে। সেখানে ইমাম বদর শাহের এমন ঘোষণায় মুসুল্লিরা ক্ষুব্দ হয়ে উঠেন। অনেকেই তাদের মসজিদের ভেতরেই জেরা শুরু করেন। তিনি সবাইকে এটি সরকারি নির্দেশনা এবং লকডাউন চলাকালে এই নিয়ম চালু থাকবে বলে বোঝানোর চেষ্টা করেন। এক পর্যায়ে মুসুল্লিরা মসজিদের বাইরে বের হয়েও তাকে জেরা করেন।

এদিকে অনেক মসজিদেই তারাবিতে নিয়মের বাইরে মুসুল্লিরা নামাজ আদায় করেছেন ২০ এর অধিক। তবে সকলেই স্বাস্থ্যবিধি মেনে এবং নিরাপদ দূরত্বে থেকেই নামাজ আদায় করেছেন।

শহরের মাসদাইর এলাকায় বাসিন্দা আফজাল হোসেন বাংলানিউজকে জানান, এটা কোনো কথা হতে পারে না। আমাদের সবার বাড়ি এ এলাকায়, তো আমরা কি অন্য এলাকার মসজিদে গিয়ে তারাবি আদায় করবো? আর খতম তারাবি তো বাসায় পড়তেও পারবো না। এই নিয়মের কোনো মানে হয় না। আমরা তো স্বাস্থ্যবিধি মেনেই দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করছি।

বিভিন্ন মসজিদের ইমামরা জানান, সরকারি নির্দেশনা জানিয়ে মুসুল্লিদের সতর্ক করেছি। এখন তারা নামাজ পড়তে স্বাস্থ্যবিধি মেনে যদি কিছু মানুষ বেশিও হয় তবে আমরা নিষেধ করতে পারিনি।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa