ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

জাতীয়

‘বিএনপি সরকারের সময় কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
‘বিএনপি সরকারের সময় কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে’ 

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, ‘গত বিএনপি  সরকারের সময় সারের দাবি করায় কৃষককে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়েছে। কিন্তু শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার।

’ 

‘এজন্যই তিনি যখনই ক্ষমতায় থাকেন, তখনই কৃষককে বিনামূল্যে সার, কীটনাশকসহ বিভিন্ন কৃষি উপকরণ দেওয়া হয়। বাংলাদেশ প্রাণিজ আমিষসহ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আর এটা একমাত্র শেখ হাসিনার জন্যই সম্ভব হয়েছে। তিনি এদেশের কৃষকদের জন্য কোনো ধরনের ব্যাংক অ্যাকাউন্ট বা জমানো টাকা ছাড়া কৃষিঋণ দিচ্ছেন। গত এক বছরেরও বেশি সময় করোনার ভয়াবহ এ পরিস্থিতিতে বিশ্বের সব দেশ অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হলেও বাংলাদেশ তাদের উন্নয়ন চালিয়ে যাচ্ছে,’ যোগ করেন মন্ত্রী।  

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে কৃষি অফিসের উদ্যোগে বিনামূল্যে কৃষি কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি ও সার-বীজ বিতরণ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাজিরপুর উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা দ্বিগবিজয় হাজরা, উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মো. সুলতান মাহামুদ খানসহ অনেকে। এ সময় বিনামূল্যে আটশ’ কৃষককে প্রত্যেককে পাঁচ কেজি করে বীজ ও ১০ কেজি করে সার  এবং বিভিন্ন কৃষি যন্ত্রপাতি দেওয়া হয়।  

এ সময় মন্ত্রী আরও বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের কৃষকদের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করেছেন। তাই তারই কন্যা শেখ হাসিনা কৃষকদের সব সুযোগ-সুবিধা দেন। করোনার এ ভয়াবহ পরিস্থিতিতেও কিছু স্বার্থবাজ লোক তাদের রাজনৈতিক ও সাম্প্রদায়িক শক্তিকে প্রকাশ করতে হেফাজতের ছত্রছায়ায় দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। '  

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa