ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

ডিএসসিসির অত্যাবশ্যকীয় কার্যক্রম চলমান থাকবে: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
ডিএসসিসির অত্যাবশ্যকীয় কার্যক্রম চলমান থাকবে: তাপস

ঢাকা: হাসপাতাল ও মাতৃসদনে কোভিড-১৯ টিকাদানসহ স্বাস্থ্যসেবা এবং করপোরেশনের অত্যাবশ্যকীয় কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে করোনা ভাইরাস বিস্তার রোধে সরকার ঘোষিত ‌‘সর্বাত্মক লকডাউন’ বাস্তবায়ন এবং করপোরেশনের জরুরি সেবা কার্যক্রম সংক্রান্ত এক সভায় তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, করোনা মহামারিতে ঢাকাবাসীকে সেবা দেওয়ার জন্য আমাদের মহানগর জেনারেল হাসপাতাল প্রস্তুত রয়েছে। সেখানে করোনা পরীক্ষা করা হয় এবং তার সঙ্গে সঙ্গে কোভিড-১৯ টিকা দেওয়া হয়। এছাড়া মহানগর শিশু হাসপাতালে করোনা টিকা কার্যক্রম চলমান থাকবে। একইসঙ্গে আমাদের যে পাঁচটি নগর মাতৃসদন রয়েছে সেখানেও টিকার কার্যক্রম চলমান থাকবে। সুতরাং আমি ঢাকাবাসীর প্রতি অনুরোধ করবো,আপনাদের যার যখন টিকা নেওয়ার বার্তা আসবে, আপনারা সঙ্গে সঙ্গে টিকা নেবেন।

ঢাদসিক মেয়র বলেন, আমাদের স্বাস্থ্য সেবার মধ্যে যে কার্যক্রম রয়েছে, সেগুলো চলমান থাকবে। আমাদের নগর স্বাস্থ্য কেন্দ্র ও আঞ্চলিক স্বাস্থ্য কেন্দ্রগুলোর মাধ্যমে শিশুদের জন্য যে ইপিআই টিকা দেওয়া হয়, সেগুলো চলমান থাকবে। মায়েদের জন্য যে স্বাস্থ্যসেবা দেওয়া হয় তাও চলমান থাকবে। আমাদের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা (আনিক) ও সম্পত্তি বিভাগের মাধ্যমে দশটি অঞ্চলে ডেঙ্গুর লার্ভা নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এ বিধিনিষেধগুলো (লকডাউনের বিধিনিষেধ) যাতে বাস্তবায়ন হয়, পরিপালন হয়, বাজারগুলো যাতে তিনটার মধ্যে বন্ধ হয়ে যায়, সকাল ৯টার আগে না খোলা- এগুলো সবকিছুই তারা (আনিক ও সম্পত্তি বিভাগ) তদারকি এবং পরিচালিত করবে।

বৈঠকে ডিএসসিসির কাউন্সিলররা অনলাইন যুক্ত থেকে লকডাউন বাস্তবায়নে করণীয় সম্পর্কে অবগত হন।

বৈঠকে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামান, আনিকবৃন্দ, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (বিদ্যুৎ) মো. জাফর আহমেদসহ করপোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa