ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ শ্রমিকদের সড়ক অবরোধ। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): বকেয়া বেতনের দাবিতে সাভারের আশুলিয়ায় একটি আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (১২ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে সাভারের আশুলিয়ার জিরাবো এলাকায় বিশমাইল-জিরাবো আঞ্চলিক সড়ক অবরোধ করে কারখানার সামনে অবস্থান নেয় সিলভার গ্যালারি নামের পোশাক কারখানায় প্রায় ৯ শতাধিক শ্রমিক।

পরে কারখানা কর্তৃপক্ষ ও পুলিশ এসে শ্রমিকদের বুঝিয়ে সন্ধ্যা ৭টার দিকে সড়ক থেকে সড়িয়ে দেয়।

শ্রমিকরা জানায়, গত মার্চ মাসের ২৪ তারিখে হঠাৎ কারখানা কর্তৃপক্ষ মৌখিকভাবে ঘোষণা দেয় কারখানাটি স্থানান্তর করা হবে আশুলিয়ার জিরাবো এলাকার অপর একটি কারখানায়। এসময় শ্রমিকরা আন্দোলন করলে দুই মাসের বেতন বকেয়া রেখে কারখানা বন্ধ ঘোষণা করা হয়। দফায় দফায় আন্দোলনের পর শ্রমিক, শিল্প পুলিশ ও শ্রমিক নেতাদের অংশগ্রহণে কারখানা কর্তৃপক্ষ গত ১ এপ্রিল সমঝোতা করেন।  

আজ ১২ এপ্রিল শ্রমিকদের সব পাওনাদি বুঝিয়ে দেওয়ার কথা ছিল। কিন্তু তারা বকেয়া বেতন পরিশোধ করেনি। এ কারণে গাজিরচট এলাকার সিলভার গ্যালারি থেকে জিরাবো এলাকার সিলভার অ্যাপারেলস লিমিটেড কারখানার সামনে সড়ক অবরোধ করে অবস্থান নেয় শ্রমিকরা।  

এদিকে কারখানার অ্যাডমিন ম্যানেজার আরিফের সঙ্গে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করার হলে তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, সারা মাস কাজ করে শ্রমিকদের আন্দোলন করে টাকা নিতে হয়। বিষয়টি খুব দুঃখজনক। আমরা চাই অবিলম্বে শ্রমিকদের বেতন পরিশোধ করা হোক। লকডাউনের সময় শ্রমিকরা কার কাছে গিয়ে বেতন চাইবে। এসময় তারা অসহায় হয়ে পরবে। তাই দ্রুত বেতন পরিশোধের দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।