ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

জাতীয়

অতিরিক্ত ভাড়ায় ঢাকা ছাড়ছেন যাত্রীরা

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
অতিরিক্ত ভাড়ায় ঢাকা ছাড়ছেন যাত্রীরা অতিরিক্ত ভাড়ায় ঢাকা ছাড়ছেন যাত্রীরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশে করোনা ভাইরাস ব্যাপকহারে সংক্রমণের কারণে রাজধানী ছাড়ছেন অনেকে। রাজধানীর ভেতরে পুলিশের ব্যাপক তৎপরতা থাকার কারণে যানবাহনগুলো সরকারি আদেশ মেনে চললেও রাজধানীর বাইরে চলছে ভিন্ন চিত্র।

শনিবার (১০ এপ্রিল) নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ভাড়ায় প্রাইভেটকার-মাইক্রোবাসগুলো বিভিন্ন জেলায় অতিরিক্ত ভাড়ায় যাত্রী পরিবহন করছে। সাইনবোর্ড থেকে চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, ভৈরব-কিশোরগঞ্জ যাত্রী পরিবহন করছে ওইসব গাড়িগুলো। যেখানে আন্তঃজেলা বাসগুলোর ভাড়া ছিলো ৪০০ থেকে ৫০০ টাকা, সেখানে এসব গাড়ি ৮০০-৯০০ টাকায় জন প্রতি ভাড়া আদায় করছে।

সিলেটগামী মনির হোসেন বলেন, আমি ঢাকায় একটি ছোট দোকানে কাজ করি। লকডাউনের কথা শুনে আগেই বাড়ি যাচ্ছি। কারণ ওই সময় বেচা বিক্রি হবে না। দোকান রাখতে হবে বন্ধ। আবার ঢাকায় থেকে খরচও চালাতে পারবো না। কিন্তু যেখানে ৫০০ টাকায় বাসে যেতাম, সেখানে মাইক্রোবাসে ভাড়া নিচ্ছে ৯০০ টাকা। আমার জন্য এই ভাড়া অতিরিক্ত তবুও ঢাকা ছাড়তে হচ্ছে।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিটাগাং রোড এলাকায় দেখা যায়, মানুষ নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার জন্য বাস ও লেগুনাগুলোতে সামাজিক দূরত্ব বজায় না রেখে ধাক্কাধাক্কি করে উঠছেন। দ্বিতীয় দফায় করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করেছিলো সরকার। কিন্তু সেটি মানছে না সাধারণ মানুষ।

রাজধানীর বিভিন্ন বাজারগুলোতে দেখা যায় শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে বাজার করছেন অনেকে। কেউ কেউ আবার চায়ের দোকানে বসে আড্ডায় মশগুল হয়ে আছেন।

করোনায় একদিনে শনাক্তের হার ও মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে কঠোরভাবে লকডাউন পালন করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বাংলা‌দেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, এ‌প্রিল ১০, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa