ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রলারে বিস্ফোরণের ঘটনায় নিহত বেড়ে ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
ট্রলারে বিস্ফোরণের ঘটনায় নিহত বেড়ে ৭

লক্ষ্মীপুর: বঙ্গোপসাগরে মাছধরার ট্রলারে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে সাতে দাঁড়িয়েছে। সবশেষ শুক্রবার (১২ মার্চ) রাত ১১টার দিকে মো. মিরাজ নামে অগ্নিদগ্ধ এক জেলের মৃত্যু হয়।

এনিয়ে বিস্ফোরণে গত আটদিনে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ও চররমিজ ইউনিয়নের মোট সাত জেলে মারা গেছেন।  

মিরাজ দগ্ধ অবস্থায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। প্রতিদিন জেলেদের মৃত্যুর সংবাদে স্বজনদের বাড়িতে বাড়িতে শোকের মাতম চলছে।

মৃত মো. মিরাজ লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের চরলক্ষ্মী গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।

এর আগে মারা গেছেন চরগাজী ইউনিয়নের দক্ষিণ টুমচর গ্রামের বেলাল হোসেন (২৮), মো. মেহেরাজ হোসেন (২৬), চরলক্ষ্মী গ্রামের মো. মিলন (৩০), চররমিজ ইউনিয়নের চর গোসাই গ্রামের আবুল কাশেম (৫৫), মো. রিপন মাঝি (৩৮) ও মিরাজ উদ্দিন মাঝি।

জানা গেছে, ২৭ ফেব্রুয়ারি বঙ্গোপসাগরের কক্সবাজার সীমানায় মাছধরার ট্রলারে রহস্যজনকভাবে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ১২ জন অগ্নিদগ্ধসহ মোট ২১ জন আহত হন। দগ্ধদের মধ্যে গুরুতর ১১ জনকে ২ মার্চ ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। পরে অবস্থার উন্নতি হওয়ায় মো. মেহরাজ নামে একজনকে হাসপাতাল থেকে ছাড় দেওয়া হয়েছিল। বাকি ১০ জনের মধ্যে গত শুক্রবার রাতে দুই, শনিবার বিকেলে এক, সোমবার বিকেলে এক, মঙ্গলবার রাতে এক, বুধবার বিকেলে এক ও শুক্রবার রাতে এক জেলের মৃত্যু হয়। চিকিৎসাধীন আরও তিন জেলের অবস্থা আশঙ্কাজনক। তারা হলেন চরলক্ষ্মী গ্রামের মো. আলাউদ্দিন, মো. সাহাবউদ্দিন ও আবু জাহের। নিহত ও আহত জেলেদের বাড়ি রামগতি উপজেলার চরগাজী ও চররমিজ ইউনিয়নে।

রামগতি উপজেলার চরগাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাওহিদুল ইসলাম সুমন বলেন, চিকিৎসাধীন অবস্থায় মিরাজ নামে আরও এক জেলের মৃত্যু হয়েছে শুক্রবার রাতে। এনিয়ে সাতজন মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় আরও তিনজন চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ০৪১৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এসএইচডি/এসআই

আরও পড়ুন- ট্রলারে বিস্ফোরণ: দগ্ধ ১১ জেলের মধ্যে ৫ জনের মৃত্যু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।