ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতিয়ায় ৭ আগ্নেয়াস্ত্র ও নগদ টাকাসহ ২ ডাকাত আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
হাতিয়ায় ৭ আগ্নেয়াস্ত্র ও নগদ টাকাসহ ২ ডাকাত আটক

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অভিযান চালিয়ে সাতটি আগ্নেয়াস্ত্র ও নগদ টাকাসহ দুই শীর্ষ ডাকাতকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (১২ মার্চ) দিনগত রাতে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-সাত, সিপিসি-এক, ফেনী ক্যাম্পের ডিএমডি আহসানুল হকের বরাত দিয়ে ওসি আরও জানান, শুক্রবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি অভিযানিক দল হাতিয়ার এক নম্বর হরণী ইউনিয়নের চরগাসিয়া মৌলভীর চর এলাকার আব্দুর রহিমের বসতঘরে অভিযান চালিয়ে সাতটি আগ্নেয়াস্ত্র ও নগদ টাকাসহ দুই ডাকাতকে আটক করে।

আটক ব্যক্তিরা হলেন- লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার মো. খোকন ওরফে খোকন ডাকাত (৪৩) ও খোকনের সহযোগী একই এলাকার মো. লিটন (৩০)।

এসময় তাদের কাছ থেকে ছয় রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগাজিন সংযুক্ত বিদেশি পিস্তল, একটি এলজি, একটি দেশীয় তৈরি ত্রিএনত্রি রাইফেল সদৃশ্য এলজি, একটি দেশি এসবিবিএল, একটি ত্রিকোয়ার্টার এলজি, দু’টি এলজি, শর্টগানের তাজা কার্তুজ ২২টি ও ল্যাপটপের ব্যাগে থাকা নগদ ১১ লাখ ৩৫ হাজার টাকা জব্দ করা হয়।

জব্দকৃত অস্ত্র-গুলি ও নগদ টাকাসহ আটক দু’জনকে হাতিয়া থানায় হস্তান্তর করা হয়।  

স্থানীয়রা জানান, খোকন ও তার সহযোগী লিটন দীর্ঘদিন ধরে অবৈধভাবে অস্ত্র-গুলির প্রভাব দেখিয়ে চরাঞ্চলে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তাদের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজিসহ বিভিন্ন থানায় ১৫টি মামলা রয়েছে।  

ওসি আরও জানান, এ ঘটনায় আটক দু’জনের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে। শনিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad