ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে ভুয়া ডাক্তারকে জেল জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
নাটোরে ভুয়া ডাক্তারকে জেল জরিমানা

নাটোর: নাটোরে এমবিবিএস ডিগ্রি না থাকা সত্ত্বেও ডাক্তার পরিচয়ে প্রেসক্রিপসন করে চিকিৎসার মাধ্যমে রোগীদের সঙ্গে প্রতারণাসহ লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার অপরাধে ইদ্রিস আলী (৫০) নামে এক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (০৭ মার্চ) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান এ রায় দেন।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. রাজেস কুমার সাহা এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য)।

এর আগে, দুপুর ১২টার দিকে সদর উপজেলার দরাপপুর বাজারে সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ অপারেশন দল কোম্পানি কমান্ডার এএসপি মাসুদ রানার নেতৃত্বে অভিযান পরিচালনা করেন। দণ্ডপ্রাপ্ত ইদ্রিস আলী সদর উপজেলার কাঁঠালবাড়িয়া গ্রামের মৃত আফের উল্লাহর ছেলে। তিনি দরাপপুর বাজারের ইলা ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট্রি ফার্মেসির মালিক।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, দীর্ঘদিন ধরে দরাপপুর বাজারে ইদ্রিস আলী লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টার খুলে নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসার মাধ্যমে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।  গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ১২টার দিকে সেখানে অভিযান চালিয়ে ইদ্রিস আলীকে আটক করা হয়। এসময় বেশ কিছু আলামত জব্দ করা হয়। একই সময় তিনি ডাক্তারিসহ ডায়াগনস্টিক সেন্টারের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।  

এ সময় ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে ইদ্রিস আলী অপরাধ স্বীকার করেন। এ সময় বিচারক তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। পরে দণ্ডপ্রাপ্ত ইদ্রিস আলীকে জেলা কারাগারে পাঠানো হয়। জব্দকৃত আলামত নির্বাহী ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে সংরক্ষিত আছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।