ঢাকা, শনিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১, ০৪ রমজান ১৪৪২

জাতীয়

মশা মারতে অতিরিক্ত ফগার মেশিন ও হ্যান্ড স্প্রে কিনবে কেসিসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
মশা মারতে অতিরিক্ত ফগার মেশিন ও হ্যান্ড স্প্রে কিনবে কেসিসি

খুলনা: মশক নিধন কার্যক্রম গতিশীল করার জন্য অতিরিক্ত ফগার মেশিন ও হ্যান্ড স্প্রে কেনার সিদ্ধান্ত নিয়েছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে কেসিসির কঞ্জারভেন্সী বিভাগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল আব্দুল খালেক।

সভায় পানি নিষ্কাশনের খালসমূহের প্রতিবন্ধকতা অপসারণ ও মহানগরকে দু’টি জোনে বিভক্ত করে মাসব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

জাতীয় দিবস হিসেবে ঐতিহাসিক ৭ ও ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে সামনে রেখে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে এ সভার আহ্বান করা হয়।

সভায় সিটি মেয়র মার্চ মাসের তিনটি দিনকে বাঙালি জাতির ইতিহাসের অনন্য দিন হিসেবে উল্লেখ করে বলেন, খুলনা সিটি করপোরেশন কর্তৃক যথাযথ মর্যাদা ও গুরুত্বের সঙ্গে দিনগুলো পালন করা হবে। এজন্য সর্বপ্রথম তিনি মহানগরের পরিচ্ছন্নতা কার্যক্রমের জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন এবং সংশ্লিষ্টদের স্ব-স্ব দায়িত্ব পালনে যত্নবান হওয়ার পাশাপাশি মশক নিধন কার্যক্রম আরও গতিশীল করার নির্দেশ দেন।

কেসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো. আব্দুল আজিজ, কঞ্জারভেন্সী অফিসার মো. আনিসুর রহমান, সহকারী কঞ্জারভেন্সী অফিসার নূরুন্নাহার এ্যানী, আব্দুর রাকিব, মোল্লা মারুফ অর রশীদ, শেখ হাফিজুর রহমান ও মো. জিয়াউর রহমানসহ ৩১টি ওয়ার্ডের কঞ্জারভেন্সী সুপারভাইজাররা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa