ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

ডিএনসিসির সঙ্গে কাজ করতে চায় ডিসিসিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
ডিএনসিসির সঙ্গে কাজ করতে চায় ডিসিসিআই

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে গবেষণা ও উন্নয়নমূলক কাজ করতে নিজেদের আগ্রহ প্রকাশ করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। ঢাকাকে স্মার্টি হিসেবে গড়ে তোলা ও নাগরিক সেবা সহজীকরণের লক্ষ্যে ডিএনসিসির সঙ্গে কাজ করতে চায় সংগঠনটি।

বৃহস্পতিবার (৪ মার্চ) ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ পর্বে এ আগ্রহের কথা জানান ডিসিসিআই প্রেসিডেন্ট রিজওয়ান রহমান। রাজধানীর গুলশানস্থ নগর ভবনে উভয়পক্ষের মধ্যকার এ সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়।

আতিকুল ইসলামের বলেন, স্মার্ট সিটি গড়ে তোলা ও নাগরিক সেবা সহজীকরণে ডিএনসিসি ইতোমধ্যে ঢাকা উত্তরে ৪৬ হাজারের বেশি এলইডি বাতি স্থাপন করেছে। নাগরিক সেবা সম্পর্কিত অভিযোগ সমাধানে ‘সবার ঢাকা’ অ্যাপ চালু করা হয়েছে। আগামী দুই মাসের মধ্যে হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্সের কাজ অটোমেশন করা হবে। এর ফলে সেবা একদিকে যেমন হাতের মুঠোয় চলে আসবে। অন্যদিকে ‘ইজ অব ডুইং বিজনেস’ও এগিয়ে যাবে। মশক নিধনসহ অন্যান্য সেবা আরও সহজে কার্যকরভাবে প্রদান করার জন্য ডিএনসিসির প্রচেষ্টা অব্যাহত আছে।

তিনি বলেন, শহরকে এগিয়ে নিতে হলে ‘রিচার্স অ্যান্ড ডেভেলপমেন্ট’ এর বিকল্প নেই। তাই গবেষণা ও উন্নয়নে ডিএনসিসি ও ডিসিসিআই একসঙ্গে কাজ করতে পারে।

এ সময় ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আবদুল হামিদ মিয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa