ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

বাবা কখনও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি: তানভীর ইমাম

স্পেশাল করেসপন্ডেন্ট ও স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
বাবা কখনও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি: তানভীর ইমাম কেন্দ্রীয় শহীদ মিনারে এইচ টি ইমামের নাগরিক শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে কথা বলেন তার ছেলে তানভীর ইমাম | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: এইচ টি ইমাম কখনও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকে বিচ্যুত হননি বলে জানিয়েছেন তার ছেলে সংসদ সদস্য তানভীর ইমাম।

বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা দেড়টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এইচ টি ইমামের নাগরিক শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তানভীর ইমাম বলেন, আমার পরিবারের জন্য আজ ভীষণ শোকের দিন। আমি মনে করি, সারা দেশের মানুষের জন্যও শোকের দিন। আমার পিতা সবসময় মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ লালন করতেন। এ আদর্শ থেকে বাবা কখনও বিচ্যুত হননি। আমার বাবার জীবনের মূল লক্ষ্য ছিলো—বঙ্গবন্ধুর সোনার বাংলার গড়ে তোলা।

তিনি আরও বলেন, তিনি তার জ্ঞান, মেধা ও পরিশ্রম দিয়ে বঙ্গবন্ধুর সঙ্গে কাজ করতেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য তিনি শেখ হাসিনার সঙ্গে কাজ করেছেন। তিনি সবসময় প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক চলতেন। একটুও তার নিদের্শের বাইরে যাননি। প্রধানমন্ত্রীও তাকে সম্মান জানিয়েছেন।

নিজের বাবার শেষ দিনগুলোর স্মৃতিচারণ করে সংসদ সদস্য তানভীর ইমাম বলেন, তিনি যখন অসুস্থ, তখন তার কথা বলা বন্ধ হয়ে যায়। কথা বলা বন্ধ হওয়ার আগে তিনি আমাকে বলেছিলেন—তুমি সবার কাছে আমার জন্য মাফ চাইবে। সবাই যেন আমাকে মাফ করে দেয়। তিনি নিজেও জোরে জোরে আল্লাহর কাছে মাফ চেয়েছিলেন। এর পরদিন থেকেই তার কথা বলা বন্ধ হয়ে যায়। আমরা আর কেউ তার কথা শুনতে পাইনি।

বুধবার দিবাগত রাত সোয়া ১টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চি‌কিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা ১১টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয় এইচ টি ইমামের প্রথম নামাজে জানাজা।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি শেষে বাদ আছর গুলশানের আজাদ মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এসকে/ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa