ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

এইচ টি ইমাম আমলাতন্ত্রের মাধ্যমে গণতন্ত্র নিয়ন্ত্রণ করেছেন

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
এইচ টি ইমাম আমলাতন্ত্রের মাধ্যমে গণতন্ত্র নিয়ন্ত্রণ করেছেন

কেন্দ্রীয় শহীদ মিনার থেকে: এইচ টি ইমাম আমলাতন্ত্রের মাধ্যমে গণতন্ত্র নিয়ন্ত্রণ করেছেন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এইচ টি ইমামের নাগরিক শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকার গঠনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পরবর্তীসময়ে আমলারা যে পাত্রে যান সে পাত্রের আকার ধারণ করেছেন। তার সবচেয়ে বৈচিত্র্যময় কর্মক্ষমতা হলো আমলাতন্ত্রের মাধ্যমে গণতন্ত্র নিয়ন্ত্রণ করা। আজ যে গণতন্ত্র আমলাতন্ত্র দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে তার পরিকল্পনায়। আমি তার পরিবারের প্রতি সমবেদনা জানাই, তাকে শ্রদ্ধা জানাই।

তার মৃত্যুকে বিএনপি কীভাবে দেখে জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, বিএনপির দেখার মতো এত বুদ্ধি আছে কিনা আমি জানি না। তিনি একজন ভালো আমলা, মুক্তিযুদ্ধে তার অবদান ছিল। ভিন্নমত থাকলেও তার ব্যবহার ছিল অত্যন্ত মধুর। বিএনপি তাকে ব্যবহার করতে পারেনি এটা বিএনপির ব্যর্থতা।  

বুধবার (৩ মার্চ) দিনগত রাত সোয়া ১টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চি‌কিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম৷

বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা ১১টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয় এইচ টি ইমামের প্রথম জানাজা।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি শেষে বাদ আছর গুলশানের আজাদ মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

১৯৩৯ সালে জন্মগ্রহণকারী এইচ টি ইমামের বয়স হয়েছিল ৮২ বছর।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এসকে/ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa