ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

ফেনীতে অবৈধ বাণিজ্যমেলা বন্ধের দাবিতে রাস্তায় ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
ফেনীতে অবৈধ বাণিজ্যমেলা বন্ধের দাবিতে রাস্তায় ব্যবসায়ীরা ফেনীতে অবৈধ বাণিজ্যমেলা বন্ধের দাবিতে রাস্তায় ব্যবসায়ীরা

ফেনী: ফেনীর ওয়াপদা মাঠে অবৈধ শিল্প ও বাণিজ্যমেলা বন্ধের দাবিতে মানববন্ধন করেছে শহরের ক্ষুদ্র ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (০৪ মার্চ) সকালে ফেনীর ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- ফেনী গ্র্যান্ড হক টাওয়ার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আনোয়ার হোসেন, ব্যবসায়ী শাহজাহান সাজু, পারভেজ, আলী মুর্তজা, সাইফুল ইসলাম, আমিরুল আলম পাটোয়ারী প্রমুখ।

মেলা বন্ধের দাবি করে মানববন্ধনে বক্তারা বলেন, করোনাকালীন ব্যবসায়ীরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। এখন ব্যবসা-বাণিজ্য নামমাত্র চালু হয়েছে। এ সময়ে এই ধরনের মেলার আয়োজন করলে ব্যবসায়ীরা পথে বসবেন। সরকার যেখানে একুশে বইমেলার অনুমোদন দেয়নি, ঢাকায় বাণিজ্যমেলার অনুমোদন দেয়নি, সেখানে ফেনীতে এধরনের মেলার আয়োজন সত্যিই বিস্ময়কর। কোনো রকম অনুমোদন ছাড়াই তারা কাজ শুরু করে দিয়েছে।

তারা বলেন, প্রতিবছর দেখা যায় মেলা শুরুর আগে এক মাস, অনুমতির ১৫ দিন এবং অনুমতির সময়সীমা শেষ হলে আরও এক মাস মেলা চলে। এবছর প্রশাসনের কাছ থেকে এখন পর্যন্ত অনুমতি না মিললেও ১০দিন আগে থেকেই মেলা চালু করে দিয়েছে। মেলায় নিম্মমানের পণ্য বিক্রি করে মানুষকে ঠকানো হচ্ছে। এতে শহরের ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে হাহাকার শুরু হয়েছে।  

মানববন্ধনে বক্তারা আরও বলেন, যদি রোববারের ভেতর মেলা বন্ধ না হয়, তাহলে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি ও পরবর্তীতে বৃহত্তর কর্মসূচির ডাক দিবেন। তারা প্রধানমন্ত্রীর কাছে এই অবৈধ মেলা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, পরিবার পরিজন নিয়ে আমাদের বাঁচতে দিন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এসএইচডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa