ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন ও অপব্যবহার বন্ধের দাবিতে মানববন্ধন করেছে ইসলামী যুব আন্দোলন।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার ডিজিটাল আইনসহ নানা রকম আইন করে দেশকে কল্যাণমূলক রাষ্ট্রের পরিবর্তে কর্তৃত্বমূলক রাষ্ট্রে পরিণত করেছে। স্বাধীনতার ৫০ বছরে এসেও জনগণের কণ্ঠরোধ করার মতো আইন যে সরকার করে, তারা জনগণের প্রতিনিধিত্ব করে না।

আরও বলেন, যেকোনো দেশে আইন তৈরি করা হয় জনগণের সুবিধার কথা বিবেচনা করে। কিন্তু ডিজিটাল নিরাপত্তা আইন মানুষের বাকস্বাধীনতার ক্ষেত্রে আতঙ্কে পরিণত হয়েছে। গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে যারা সুচিন্তিত মতামত লিখতে চায়, এর মাধ্যমে তাদের কণ্ঠরোধ করার অপচেষ্টা চলছে।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, আপনারা নিজেদের স্বার্থরক্ষায় করা এসব আইনের মাধ‌্যমে রাষ্ট্রের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে জনগণের মুখোমুখি দাঁড় করানো থেকে বিরত থাকুন। তা না হলে এর পরিণতি অত্যন্ত ভয়াবহ হবে। এদেশর মানুষ তাদের বুকের তাজা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে। প্রয়োজনে নিজেদের কথা বলার স্বাধীনতার অধিকারও জনগণ আদায় করে নেবে।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ, সাংগঠনিক সম্পাদক মুফতি মনসুর আহমেদ সাকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।