ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যাটারিচালিত অটোরিকশা চালানোর অনুমতি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
ব্যাটারিচালিত অটোরিকশা চালানোর অনুমতি দাবি

ঢাকা: সারাদেশে ব্যাটারিচালিত রিকশা চালানোর অনুমতি দেওয়াসহ ছয় দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ রিকশা-ভ্যানচালক শ্রমিক ফেডারেশন ও জনমুক্তি পার্টি।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠন দু’টির যৌথ আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

দাবিগুলো হচ্ছে-ব্যাটারিচালিত রিকশা চালানোর জন্য বিআরটিএ থেকে রোড পারমিট ও চালককে লাইসেন্স বরাদ্দ দেওয়া, প্রধানমন্ত্রীর দেওয়ার নির্দেশনা ভিআইপি রোড ও হাইওয়ে রোডের দু’পাশে সাইডলাইন বাস্তবায়ন করা, হাইওয়ে পুলিশের চাঁদাবাজি বন্ধ করা, আটক হওয়া ব্যাটারিচালিত রিকশা নিঃশর্তভাবে ছেড়ে দেওয়া এবং পুলিশের চাঁদাবাজি বন্ধ করা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বরাদ্দ রিকশা নম্বর এবং লাইসেন্স বাবদ নেওয়া অতিরিক্ত অর্থ ফেরত দেওয়া এবং এলাকাভিত্তিক সন্ত্রাসীদের চাঁদা আদায় বন্ধে তৎপর হওয়া।

সমাবেশে জনমুক্তি পার্টির চেয়ারম্যান মো. মমতাজ উদ্দিন মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে আমরা পায়ে চালিত রিকশা চালাতে চাই না। আমরা ব্যাটারিচালিত রিকশা চালাতে চাই। আগে কৃষকরা মাঠে গরু দিয়ে চাষাবাদ করতেন, এখন তারা আধুনিক মেশিনের সাহায্যে জমি চাষ করেন। তাহলে আমরা কেন এ ডিজিটাল বাংলাদেশে পায়ে চালিত (এনালগ) রিকশা চালাবো?

তিনি বলেন, আমরা বলতে চাই যেখানে রাস্তা আছে সেখানেই ব্যাটারিচালিত রিকশা চলবে। প্রধানমন্ত্রীর কাছে আমাদের অনুরোধ, আমাদের ব্যাটারিচালিত রিকশা চালানোর সুযোগ করে দিন।

সমাবেশে জনমুক্তি পার্টির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম বাবু, কেন্দ্রীয় কমিটির কোষাদক্ষ মো. দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।