ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

মৌলভীবাজার: অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, একই ফ্রিজে রান্না ও কাঁচা খাদ্যপণ্য সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৫ জানুয়ারি) মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার হবিগঞ্জ রোড, স্টেশন রোড, চৌমুহনা, নতুন বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল রেস্টুরেন্ট, ফার্মেসি এবং অন্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাকালে এ জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) মো. আল-আমিন এবং শ্রীমঙ্গল থানার পুলিশ সদস্যরা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এডি মো. আল-আমিন জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, একই ফ্রিজে রান্না ও কাঁচা খাদ্যপণ্য সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে হবিগঞ্জ রোডে অবস্থিত পাঁচ ভাই রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা, স্টেশন রোডে অবস্থিত সাতকরা রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা— মোট দশ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্যপণ্যের দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে, সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
বিবিবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।