ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিনিট্রাককে ৪ গাড়ির ধাক্কা, রক্ষা পেলেন ৪০ যাত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
মিনিট্রাককে ৪ গাড়ির ধাক্কা, রক্ষা পেলেন ৪০ যাত্রী দুর্ঘটনাকবলিত গাড়িগুলো। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: শীতের সকালে ঘন কুয়াশার কারণে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার শিকার হয়েছে পাঁচটি যানবাহন। সোমবার (২৫ জানুয়ারি) সকাল ৭টার দিকে এক্সপ্রেসওয়ের কুচিয়ামোড়া কলেজগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

জানা গেছে, প্রথমে একটি মিনিট্রাক আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনার কবলে পড়ে। এরপর পেছনে থাকা দ্রুতগতির চারটি গাড়ি পরষ্পরকে ধাক্কা দেয়। ঘন কুয়াশার কারণে দ্রুতগতির গাড়িগুলো নিয়ন্ত্রণ হারানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। গাড়িগুলোতে থাকা ৪০ জন যাত্রী অল্পের জন্য রক্ষা পেয়েছেন।

হাইওয়ে পুলিশ বলছে, এক্সপ্রেসওয়েতে চালকরা দ্রুতগতিতে গাড়ি চালিয়ে থাকেন এবং কুয়াশার জন্য গাড়ির গতিবেগও কমাতে পারেন না। এছাড়া কোনো কোনো চাকল ঘুম ঘুম চোখেও গাড়ি চালান। ফলে দুর্ঘটনা ঘটে।
 
সোমবার দুপুরে দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের হাসাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন।  

তিনি জানান, প্রথমে ঢাকাগামী একটি মিনিট্রাক কুয়াশার জন্য আইল্যান্ডের সঙ্গে ধাক্কার খায়। এরপর ওই গাড়ির পেছনে থাকা দুইটি মাইক্রোবাস, একটি প্রাইভেটকার ও একটি বাস একে অপরকে ধাক্কা দেয়। এ ঘটনার পর এক্সপ্রেসওয়েতে ৩০ মিনিটের জন্য যান চলাচল বন্ধ ছিল। কুয়াশার জন্য এ দুর্ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্ত গাড়িগুলো বর্তমানে থানা হেফাজতে আছে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।