ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জামালপুরে ঘর পাচ্ছে ১৪৭৮ পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
জামালপুরে ঘর পাচ্ছে ১৪৭৮ পরিবার

জামালপুর: ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার, মুজিববর্ষে দেশে কেউ গৃহহীন থাকবে না’- এই প্রতিপাদ্য সামনে রেখে শনিবার জামালপুরের সাতটি উপজেলায় ঘর পাচ্ছে এক হাজার ৪৭৮টি পরিবার। এ নিয়ে সব প্রস্তুতি সম্পন্ন করেছে জামালপুর জেলা প্রশাসন।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশের অন্য স্থানের মতো জামালপুরের সাতটি উপজেলায় উপকারভোগীদের মধ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের অধীন ভূমি ও ঘর হস্তন্তর করা হবে।

জামালপুর জেলার সাতটি উপজেলায় প্রথম ও দ্বিতীয় দফায় ‘ক’ শ্রেণির গৃহহীন ও ভূমিহীন এক হাজার ৪৭৮টি পরিবারকে পুনর্বাসনের জন্য ঘর ও ভূমি দেওয়া হবে। প্রতিটি ঘর নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। জেলায় এক হাজার ৪৭৮টি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৫ কোটি সাত লাখ ৩৮ হাজার টাকা। প্রতিটি ঘরে মালামাল পরিবহনের জন্য ব্যয় ধরা হয়েছে চার হাজার টাকা।

এরই মধ্যে জামালপুর জেলার বিভিন্ন উপজেলায় নির্মাণাধীন এক হাজার ৪৭৮টি ঘরের মধ্যে এক হাজার ১২০টি ঘরের নির্মাণকাজ শেষ হয়েছে। বাকিগুলোর নির্মাণকাজ বেশিরভাগই শেষের পথে।  

ঘরের পাশাপাশি প্রতিটি পরিবারকে দুই শতাংশ করে খাসজমি বন্দোবস্ত, কবুলিয়ত দলিল সম্পাদন এবং খতিয়ানসহ সব কাগজপত্রের ফোল্ডার প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন জামালপুর জেলা প্রশাসক এনামুল হক।

বাংলাদেশ সময়: ০৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।