ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সাড়ে ৩ হাত মাটি সুরক্ষিত রাখতে হারাম খাই না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
‘সাড়ে ৩ হাত মাটি সুরক্ষিত রাখতে হারাম খাই না’

বরিশাল: পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, “আমি হারাম খাই না। আমার মন্ত্রণালয়ে হাজার হাজার কোটি টাকার কাজ হয়, কেউ বলতে পারবে না আমাকে কারো টাকা দিতে হয়েছে।

তিনি বলেন, “আমি বিশ্বাস করি, মৃত্যুবরণ করলে আমাকে সাড়ে ৩ হাত মাটির মধ্যে থাকতে হবে। সেটিকে আমি সুরক্ষিত রাখতে চাই। আমার মৃত্যু হলে মন্ত্রী হিসেবে কেউ ৫ হাত কবর করে দিতে পারবে না। এ জন্য আমি হারাম-টারাম খাইতে চাই না এবং খাই না। ”

শুক্রবার (২২ জানুয়ারি) বিকেলে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, সামনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার ইলেকশন। সদর উপজেলার উন্নয়ন করতে চাইলে আমার মনোনীতদের ভোট দেন। আমার মনোনীত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত। আমি আপনাদের নিশ্চিত করতে পারি আমাদের মনোনীতদের বিজয়ী করে আনুন, তাদের চুরি করতে দেব না, তারা কাজ করবেন। এতে আপনাদেরই ভালো হবে। আর কেউ খারাপ কাজ করলে আমাকে জিজ্ঞাসা করতে পারবেন। তাদের কীভাবে শায়েস্তা করতে হয় তা অন্যভাবে করব।

জাহিদ ফারুক শামীম বলেন, প্রধানমন্ত্রী ২০১৮ সালে আমাকে বরিশাল সদর আসন থেকে মনোনায়ন দেন এবং পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন। আমি দক্ষিণাঞ্চলের মানুষ, নদী ভাঙন কবলিত এলাকার মানুষের দুঃখ-কষ্ট আমি জানি। সেজন্য আমি বাংলাদেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়াই। এর ভেতরেও প্রতি শুক্র ও শনিবার আমি বরিশালে আসি। কারণ, আমি চাই আপনারা আমাকে ভোট দিয়ে সংসদ সদস্য বানিয়েছেন। আমার সাথে দেখা করার জন্য ঢাকায় কারো যাওয়ার দরকার নেই। আমি আপনাদের জন্য প্রতি সপ্তাহে আসব। কেউ বলতে পারবেন না শুক্র এবং শনিবার দেখা করতে এসে পারেননি কিংবা ফিরে গেছেন, আমি সবার সঙ্গেই কথা বলি।

পানিসম্পদ প্রতিমন্ত্রী আরও বলেন, আগে আমরা ভিক্ষুকের দেশ ছিলাম, এখন মধ্যম আয়ের দেশে চলে এসেছি। ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয় এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারব। দেশের মানুষ যাতে ভালো থাকতে পারে সে কথাই সবসময় প্রধানমন্ত্রী চিন্তা করেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জানুয়া‌রি ২২, ২০২০
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।