ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৪৪ ধারা উপেক্ষা করে কমিটি ঘোষণা করলেন এমপি বকুল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
১৪৪ ধারা উপেক্ষা করে কমিটি ঘোষণা করলেন এমপি বকুল!

নাটোর: নাটোরের লালপুর উপজেলার কদিমচিলায় ১৪৪ ধারা ভঙ্গ করে স্থানীয় সংসদ সদস্য (এমপি) শহিদুল ইসলাম বকুল কমিটি ঘোষণা করেছেন বলে অভিযোগ উঠেছে। তবে, এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন ওই এমপি।

 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় উপজেলার কদিমচিলার ইউনিয়ন পরিষদের (ইউপি) সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে দলীয় নেতাকর্মী নিয়ে উপস্থিত হয়ে এই কমিটি ঘোষণা করেন তিনি।

এর আগে ‘কদিমচিলান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাজেদুল হকের আয়োজনে এবং দুই নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাজাহান সিরাজের সভাপতিত্বে এমপি বকুলকে প্রধান অতিথি করে ওই স্কুল মাঠে বিকেল ৩টায় ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে সম্মেলন ডাকা হয়। পরে একই স্থানে অপর গ্রুপ সভা আহ্বান করায় উভয়পক্ষে উত্তজেনা সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করে সন্ধ্যা ৬টা পর্যন্ত সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠের ২শ গজের মধ্যে সব সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মুল দ্যুতি বানীন।

লালপুর উপজেলা ইউএনও উম্মুল বানীন দ্যুতি বাংলানিউজকে বলেন, দুই পক্ষ একই স্থানে সম্মেলন করলে শান্তি-শৃঙ্খলা বিনষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। তাই সেখানে ১৪৪ ধারা মোতাবেক নিষেধাজ্ঞা দেওয়া হয়।

লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী অভিযোগ করে বাংলানিউজকে বলেন, একজন সংসদ সদস্য যিনি আইনপ্রনেতা তিনি কীভাবে ১৪৪ ধারা জারি করা স্থানে দলীয় নেতাকর্মী নিয়ে উপস্থিত হয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে কমিটি ঘোষণা করেন তা তাদের বোধগম্য নয়। তিনি এই ঘটনার নিন্দা জানান।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এ অভিযোগ ভিত্তিহীন দাবি করে বাংলানিউজকে বলেন, আমাকে ওয়ার্ড সম্মলনের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়। সেখানে গিয়ে জানতে পারি ১৪৪ ধারা জারি করা হয়েছে। তখন সভাস্থল ত্যাগ করে চলে যাই। কোনো ধরনের কমিটি ঘোষণার প্রশ্নই ওঠে না বলে দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, একজন আইনপ্রণেতা হিসেবে আমি আইন ভঙ্গ করতে পারি না। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের নির্দেশ রয়েছে দ্রুততম সময়ের মধ্যে সবাইকে নিয়ে ওয়ার্ডসমূহের কমিটি গঠন করতে হবে। তাই কমিটি গঠনে তৎপর হয়েছি।

বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।