ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

সাংবাদিক আফজালুর রহমানের জানাজা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
সাংবাদিক আফজালুর রহমানের জানাজা অনুষ্ঠিত

ঢাকা: সাংবাদিক আফজালুর রহমানের নামাজে জানাজা ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্বর এবং ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি) কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দু্ই দফা জানাজা শেষে তার কফিন জন্মস্থান পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের নিজ বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে।



শুক্রবার (২২ জানুয়ারি) নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ডিআরইউতর নামাজে জানাজায় ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী, সহ-সভাপতি ওসমান গনি বাবুল, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, রুমানা জামান, রফিক রাফি ও জাহাঙ্গীর কিরণ উপস্থিত ছিলেন।

এছাড়া ডিআরইউর সাবেক সভাপতি ইলিয়াস হোসেন, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, ডিআরইউর সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, কবির আহমদ খান ও রিয়াজ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ডিআরইউর সাবেক যুগ্ম সম্পাদক শেখ মামুনুর রশীদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন, নূরুল ইসলাম হাসিব, ডিইউজের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলমসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী বলেন, আফজালুর রহমান খুবই মেধাবী সাংবাদিক ছিলেন। অল্প বয়সে তিনি সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেন। প্রাণোচ্ছ্বল এই সাংবাদিক ব্যক্তিগত জীবনে অত্যন্ত সৎ ও সহজ-সরল প্রকৃতির ছিলেন। তার অকাল মৃত্যুতে দেশ একজন উদীয়মান সাংবাদিককে হারালো।

জানাজা শেষে আফজালুর রহমানের কফিনে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ডিআরইউ নেতারা। এছাড়া শ্রদ্ধা জানান রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মিডিয়া ক্লাব, রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক), গাজী টেলিভিশন পরিবার, ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

আফজালুর রহমান করোনায় আক্রান্ত হয়ে গত ৩ জানুয়ারি শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি হন। তিনি বৃহস্পতিবার বিকেল চারটায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৩১ বছর। তিনি বাবা-মা, এক ভাই, দুই বোন ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ০২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
ডিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa