ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

শরণখোলায় বাঘের চামড়াসহ এক ব্যক্তি আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
শরণখোলায় বাঘের চামড়াসহ এক ব্যক্তি আটক 

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় বাঘের চামড়াসহ গাউস ফকির (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে বন বিভাগ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।  

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে উপজেলার রায়েন্দা বাজার বাসস্টান্ড সংলগ্ন এলাকা থেকে বন বিভাগ ও র‌্যাব-৮ এর সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে।

সে সময় তার কাছ থেকে একটি বাঘের চামড়া জব্দ করা হয়। চামড়াটি ৮ ফুট ১ ইঞ্চি লম্বা ও ৩ ফুট ১ ইঞ্চি চওড়া।

আটক গাউস শরণখোলার দক্ষিণ সাউথখালী এলাকার মৃত রশীদ ফকিরের ছেলে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি গাউস ফকির নামে এক ব্যক্তি একটি বাঘের চামড়া বিক্রির চেষ্টা করছেন। পরে ক্রেতা সেজে চামড়াটি ক্রয়ের জন্য গত তিন-চারদিন ধরে গাউসের সঙ্গে যোগাযোগ করি। গাউসের সঙ্গে বিভিন্ন পর্যায়ে দর কষাকষি শেষে ১৩ লাখ টাকা চুক্তিতে চামড়াটি ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী র‌্যাব-৮ এর সঙ্গে যোগাযোগ করে তাদের সহযোগিতা নিয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করা হয়। টাকা দিয়ে চামড়া নেওয়ার সময় হাতেনাতে গাউসকে আটক করা হয়।  

গাউসকে র‌্যাব-৮-এর হেড কোয়ার্টার বরিশালে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় বুধবার (২০ জানুয়ারি) দুপুরে বাগেরহাট সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় কার্যালয়ে আনা হবে। বন্যপ্রাণী নিধন আইনে বাঘ হত্যার অপরাধে মামলা দায়ের পূর্বক তাকে আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa