ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহী রেলস্টেশন মাস্টারের বিরুদ্ধে ধর্ষণ মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
রাজশাহী রেলস্টেশন মাস্টারের বিরুদ্ধে ধর্ষণ মামলা

রাজশাহী: রেলওয়েতে নিয়োগ পরীক্ষার প্রস্তুতিমূলক বই দেওয়ার নামে এক নারীকে ধর্ষণের অভিযোগে রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টারের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে দুই সন্তানের জননী এক গৃহবধূ (২৫) বাদী হয়ে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানায় মামলাটি করেছেন।

অভিযুক্ত ব্যক্তির নাম মঈন উদ্দিন আজাদ (৪২)। তিনি রাজশাহী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার পদে কর্মরত। তার বাড়ি মহানগরীর শিরোইল কাঁচাবাজার এলাকায়। মামলার পর থেকে তিনি গা-ঢাকা দিয়েছেন।

রাজশাহী মহানগরীর বাসিন্দা ভুক্তভোগী ওই নারী মঙ্গলবার রাতে জানান, ট্রেনে যাতায়াতের পথেই স্টেশন মাস্টার আজাদের সঙ্গে তার পরিচয় হয়। এরপর তাদের মধ্যে ফেসবুক মেসেঞ্জারে কথা হতো। তিনি ওই নারীকে রেলওয়েতে একটি চাকরিও দিতে চেয়েছিলেন। বলেছিলেন, চাকরির জন্য আট লাখ টাকা লাগবে। তিনি আগাম দুই লাখ টাকাও এরই মধ্যে নিয়েছেন।

এদিকে, থানায় করা মামলার এজাহারে ওই নারী বলেছেন, রেলওয়েতে একটি চাকরির নিয়োগ পরীক্ষার প্রস্তুতিমূলক বই দেওয়ার নামে গত রোববার (১৭ জানুয়ারি) বিকেলে তার বাসায় ডাকেন। তিনি সরল বিশ্বাসে তার বাসায় যান। গিয়ে দেখেন, বাসায় কেউ নেই। ফাঁকা বাসায় মঈন উদ্দিন আজাদ তাকে ধর্ষণ করেন। অনেক চেষ্টা করেও তিনি রেল কর্মকর্তার হাত থেকে সম্ভ্রম বাঁচাতে পারেননি।

এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, ধর্ষণের পর ওই নারীকে রেল কর্মকর্তা হুমকি দেন যে, ঘটনাটি কাউকে জানালে তার বড় ধরনের ক্ষতি করা হবে। কিন্তু তিনি নির্যাতনের শিকারের পরদিনই মামলা করলেন।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মণ বলেন, রেল স্টেশন মাস্টার মঈন উদ্দিন আজাদ পলাতক। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। এছাড়া বর্তমানে মামলাটি তদন্তের জন্য থানার একজন উপ-পরিদর্শককে (এসআই) দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি বিষয়টি দেখছেন।

অপরদিকে, পশ্চিমাঞ্চল রেলওয়ে জোন রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ বলেন, মামলার বিষয়টি তিনি জেনেছেন। মঙ্গলবার অভিযুক্ত কর্মকর্তা অফিস করেননি। তাকে অন্যত্র বদলির জন্য তিনি নির্দেশ দিয়েছেন। পাশাপাশি তার বিরুদ্ধে রেলওয়ের বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।