ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুলের বিরুদ্ধে ৩ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুলের বিরুদ্ধে ৩ মামলা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র রফিকুল আলম

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র রফিকুল আলমের বিরুদ্ধে নির্বাচন এবং নির্বাচন পরবর্তী সহিংসতার অভিযোগে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

নির্বাচনের দিন (১৬ জানুয়ারি) থেকে বাড়ি ঘরে হামলা, আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর ও সংখ্যালঘুদের ভয়ভীতি দেখানোসহ বেশ কয়েকটি অভিযোগে খাগড়াছড়ি সদর থানায় সোমবার (১৮ জানুয়ারি) রাতে একটি ও মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুটি মামলা দায়ের করা হয়।

জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নুর হোসেন বাংলানিউজকে বলেন, নৌকার পক্ষে কাজ করায় বাড়ি ঘরে হামলা চালিয়েছে বিদ্রোহী প্রার্থী রফিকুল আলম ও তার সন্ত্রাসীরা। স্ত্রী মেহেরুন নেছাকেও মারধর করেছে। এই ঘটনায় মেহেরুন নেছা বাদী হয়ে খাগড়াছড়ি থানায় মামলা দায়ের করেন।

এদিকে ভোট গ্রহণের শেষ সময়ে শহরের শালবন এলাকায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল আলমের নেতৃত্বে শালবনে দলীয় কার্যালয় ভাংচুর করেছেন। এসময় কার্যালয়ে থাকা আসবাবপত্র ক্ষতিগ্রস্থ করেন। এমন অভিযোগে ছয় নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি বাদী হয়ে আরেকটি মামলা করেছেন।

এছাড়া ওয়ার্ড যুবলীগ নেতা মো. রাব্বিউল আলম বাংলানিউজকে জানান, ভোট গ্রহণের দিন আনুমানিক বিকাল ৩টায় রফিকুল আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী শালবন ভকেশনাল ইন্সটিটিউট কেন্দ্র দখলে ব্যর্থ হয়ে ভোট দিতে আসা আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। এসময় শালবনের সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা ও ভয়ভীতি দেখানো হয় বলেও তিনি অভিযোগ করেন।

তবে এ ব্যাপারে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল আলমের কোন বক্তব্য পাওয়া যায়নি।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশিদ বাংলানিউজকে জানান, মামলা তিনটি গ্রহণ করে তদন্তের জন্য পাঠানো হয়েছে।

উল্লেখ্য এবার খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa