ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘন কুয়াশায় লঞ্চ বন্ধ, ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পারের চেষ্টা

ইমতিয়াজ আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
ঘন কুয়াশায় লঞ্চ বন্ধ, ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পারের চেষ্টা ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পারের চেষ্টা। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল। এদিকে রাজধানীর উদ্দেশ্যে আসা যাত্রীরা অপেক্ষা করছেন লঞ্চের ডেকে ও টার্মিনালে।

সোমবার (১৮ জানুয়ারি) সকাল ৭টা থেকেই বন্ধ রয়েছে সব লঞ্চ ও স্পিডবোট। এদিকে লঞ্চের অনেক যাত্রীরাই জরুরি প্রয়োজনে ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পার হচ্ছেন।  

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৭টার দিকে বাংলাবাজার ঘাট থেকে যাত্রী নিয়ে কয়েকটি লঞ্চ শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেলেও কিছুদূর গিয়ে দিক নির্ণয়ে ব্যর্থ হলে নোঙর করে রাখে নদীতে। এরপর ঘাট থেকেও লঞ্চ বন্ধ রাখা হয়। এদিকে নোঙর করে রাখা লঞ্চের যাত্রীরা ট্রলারে পদ্মা পার হচ্ছে বলে জানা গেছে।

বাংলবাজার লঞ্চঘাট সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে সামান্য দূরত্বেও কিছু দেখা যাচ্ছে না। ঢাকাগামী যাত্রীরা লঞ্চে উঠলেও লঞ্চ চলাচল শুরু করেনি। লঞ্চগুলোতে যাত্রী উঠিয়ে ঘাটের কাছেই নদীতে নোঙর করে রাখা হয়েছে। কুয়াশা কমতে শুরু করলে চলাচল শুরু করবে লঞ্চগুলো। এদিকে স্পিডবোটও বন্ধ রাখা হয়েছে। লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ঘাট এলাকায় যাত্রীদের ভিড় বাড়ছে।

ঘন কুয়াশায় লঞ্চ বন্ধ।  ছবি: বাংলানিউজ

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে সকাল থেকেই লঞ্চ বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কমে এলেই চলাচল স্বাভাবিক হবে।  

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।