ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিগগিরই ডিজিটালি ই-নামজারি মামলার শুনানি শুরু হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
শিগগিরই ডিজিটালি ই-নামজারি মামলার শুনানি শুরু হবে

ঢাকা: শিগগরই পরীক্ষামূলকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-নামজারি ও মিসকেস মামলার শুনানি গ্রহণ শুরু হবে বলে জানিয়েছেন ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান।

রোববার (১৭ জানুয়ারি) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনারদের সঙ্গে সমন্বয় সভায় তিনি এ তথ্য জানান।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এরইমধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি গ্রহণ সম্পর্কিত এক নির্দেশনা দিয়েছিলেন।

ভূমি সচিব বলেন, ডিজিটাল প্ল্যাটফর্মে ই-নামজারি মামলার শুনানি গ্রহণ শুরু হলে জনগণ আরও সহজে ভূমিসেবা গ্রহণ করতে পারবেন। ভূমি অফিসে গিয়ে ভূমি সেবা গ্রহণের হার আরও কমবে। মাঠ পর্যায়ে সমাধানযোগ্য সিদ্ধান্ত মাঠেই সমাধান হয়ে গেলে কাজের গতি আরও বাড়বে।

অনলাইনে ভূমি উন্নয়ন কর, ডিজিটাল রেকর্ড রুম, আন্তঃজেলা ভূমি বিরোধ, ভূমি অফিস নির্মাণ জনবল নিয়োগসহ প্রভৃতি ভূমি বিষয়ক বিষয় নিয়ে আলোচনা হয় সমন্বয় সভায়।  

এ সময় সভায় ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তফা কামালসহ বাংলাদেশের সব বিভাগীয় কমিশনার ও ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad