ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার ...

ফেনী: বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস। যেখানে কর্মসংস্থান হবে প্রায় ৪শ লোকের।

 

শুক্রবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বার্জার পেইন্টসের কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ৩০ একর জমিতে কারখানা নির্মাণ করতে যাচ্ছে যুক্তরাজ্যভিত্তিক বিশ্বের অন্যতম রং নির্মাতা প্রতিষ্ঠান বার্জার বাংলাদেশ লিমিটেড।  

এটি বাংলাদেশে তাদের তৃতীয় কারখানা। এখানে প্রায় ২০০-২৫০ কোটি টাকা বিনিয়োগ করা হবে। কর্মসংস্থান হবে প্রায়  ৩শ-৪শ লোকের।  

কারখানা নির্মাণের পুরো কাজ শেষ হতে সময় লাগবে প্রায় ৫ বছর। বরাদ্দ জমিতে প্রতিষ্ঠানটির প্রশাসনিক ভবন, ওয়্যারহাউজ, লজিস্টিক এলাকা, বর্জ্য ব্যবস্থাপনা, পানি শোধনাগার, সড়ক, ডরমিটরি, স্বাস্থ্যসেবা, প্রশিক্ষণ কেন্দ্র ও সবুজায়ন করা হবে।

এ বিষয়ে বার্জার পেইন্টস এর ব্যবস্থাপনা পরিচালক রুপালী হক চৌধুরী বলেন, আমরা খুলনায় বার্জার পেইন্ট এর নতুন কারখানা স্থাপন করতে চেয়েছিলাম। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের পরিবেশ দেখে এখানে না এসে পারলাম না। আজকের দিনটা আমার জন্য ও পবন চৌধুরীর জন্য একটি বিশেষ দিন। কারণ আমরা একই প্রতিষ্ঠান থেকে পাস করেছি। অনেক দিন পর এক সাথে মিলিত হয়েছি। আমরা প্রায় ৩০ একর জমিতে কারখানা স্থাপন করতে যাচ্ছি।

এসময় বেজার প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল ফারুক, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, বেজা কর্মকর্তা কায়সার খসরু, সহকারী কমিশনার (ভূমি) সবুল চাকমা, বেজা কর্মকর্তা আব্দুল কাদের খান সহ বেজা ও বার্জার পেইন্টস এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
এসএইচডি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।