ঢাকা, মঙ্গলবার, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ জুন ২০২৪, ২৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

লালবাগে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
লালবাগে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর লালবাগ নয়া পল্টন এলাকার একটি বাড়ি থেকে জুলহাস মুন্সি (৭০) নামে এক বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৩ জানুয়ারি) দুপুরের দিকে খবর পেয়ে লালবাগ থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে।

পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

ওই বৃদ্ধের বাড়ি শরিয়তপুর জাজিরা উপজেলায় মুন্সিকান্দি গ্রামে। নয়া পল্টন খালেক লেনের ৪৯/২ নম্বর বাড়ির নিচতলায় থাকতেন তিনি।

লালবাগ থানার উপ-পরিদশর্ক (এসআই) মো. আল ফয়সাল জানান, সকালে খবর পেয়ে ওই বাড়ির নিচতলার বাসার দরজা ভেঙে জানলার গ্রিলের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে ফাঁস দেওয়া অবস্থায় বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়। তিনি ওই বাসায় একাই থাকতেন। পেশায় কিছু করতেন না। তার স্ত্রী জাহানার বেগম ছয় মাস আগে মারা গেছেন। তাদের কোনো সন্তানও নেই। ঘটনাটি আত্মহত্যা বলেই মনে হচ্ছে। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন, সেটি বিস্তারিত জানার চেষ্টা চলছে।

মৃতের ভাগিনা মো. জাহাঙ্গীর বলেন, ছয় মাস আগেই জুলহাসের স্ত্রী জাহানারা বেগম মারা যান। তার কোনো সন্তানও ছিলো না। জাহানারা বেগমের মৃত্যুর পর তার ভাতিজিরা বাড়িটির মালিকানার জন্য জুলহাসের বিরুদ্ধে মামলা করেন। জুলহাস মুন্সির কোনো সন্তান না থাকায় হতাশা থেকে রাতের কোনো একসময় তিনি আত্মহত্যা করেছেন বলে আমাদের ধারণা। পরে রোববার সকালে বাসার বুয়া পানির মোটরের সুইচ চালু করার জন্য জুলহাসের দরজা খুলতে ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেয়ে আশপাশের ভাড়াটিয়াদের ডাকলে তারা পুলিশে খবর দেয়। এরপর পুলিশ দরজা ভেঙে ঝুলন্ত অবস্থা থেকে মরদেহটি উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২
এজেডএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।