ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আদমদীঘিতে ইটভাটায় অভিযান, জরিমানা ২০ লাখ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
আদমদীঘিতে ইটভাটায় অভিযান, জরিমানা ২০ লাখ

বগুড়া: বগুড়ার আদমদীঘি উপজেলায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ও সনাতন পদ্ধতিতে ইট তৈরির অপরাধে মেসার্স দুই ভাই ব্রিকস ভেঙে দেওয়া হয়েছে। এ সময় ডিজিএম নামে অপর এক ইটভাটার মালিককে ২০ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে উপজেলার ছাতিয়ানড়গ্রাম ইউপির উত্তরে ইশবপুর এলাকায় মেসার্স দুই ভাই ব্রিকস ও মেসার্স ডিজিএম ব্রিকস ইটভাটায় অভিযান পরিচলনা করেন ঢাকা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট (মনিটরিং এনফোর্সমেন্ট) মো. সাদেকুর রহমান সবুজ ও বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বগুড়া আদমদীঘির ছাতিযানগ্রাম ইউনিয়নের উত্তরে ইশবপুর এলাকায় মেসার্স (দুই ভাই) এমবিসিও ইটভাটা ও মেসার্স ডিজিএম নামে দুইটি ইটভাটা পরিবেশ অধিদপ্তরের কোনো প্রকার ছাড়পত্র ছাড়াই ও সনাতন পদ্ধতিতে ইট তৈরি করে বাজারজাত করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে দুপুরে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে মেসার্স (দুই ভাই) এমবিসিও বজলুর রহমান বুলুর ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে এবং মেসার্স ডিজিএম নামক ইটভাটার বৈধ কাগজপত্র না থাকায় মালিক মোতালিব হোসেনকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
কেইউএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।