ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

খাদ্যে ক্ষতিকারক রঙ মেশানোয় কনফেকশনারি মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
খাদ্যে ক্ষতিকারক রঙ মেশানোয় কনফেকশনারি মালিককে জরিমানা

নাটোর: নাটোরের বাগাতিপাড়ায় অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদোত্তীর্ণ মালামাল মজুদ রাখা এবং ক্ষতিকারক রঙ মেশানোর অপরাধে তোবা কনফেকশনারির মালিক আফসার আলীকে (৪৮) ২০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কারখানাটি সিলগালা করা হয়।

সোমবার (৩০ নভেম্বর) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াংকা দেবী পাল এ জরিমানা করেন।

র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি মাসুদ রানা বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে কাজীর চক মালঞ্চি এলাকার তোবা কনফেকশনারিতে অস্বাস্থ্যকর পরিবেশে, মেয়াদোত্তীর্ণ মালামাল মজুদ রাখাসহ ক্ষতিকারক রঙ মিশিয়ে খাবার উৎপাদন করে বাজারজাত করে আসছিলেন। অভিযানে কনফেকশনারির কারখানা থেকে দুই হাজার পিস সলটেড বিস্কুট, ৫০ কেজি ভেজাল বিস্কুট, ৫০০ গ্রাম ক্ষতিকারক খাবারের রঙ, এক কেজি বেকিং পাউডার, ১০ কেজি সোডা, ৩০ কেজি ভেজাল ময়দা, ২০ কেজি স্যাকারিন, পাঁচ কেজি ভেজাল মাখন, ২০ লিটার মেয়াদোত্তীর্ণ সোয়াবিন তেল জব্দ করা হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় কারখানা মালিককে আটক করার পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। তিনি অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়েছে। একই সঙ্গে ওই কারখানা সিলগালা করা হয়।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa