ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

লিঙ্গভিত্তিক সহিংসতা রোধে আইন সংশোধনের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
লিঙ্গভিত্তিক সহিংসতা রোধে আইন সংশোধনের সুপারিশ

ঢাকা: বাল্যবিয়ে ও লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ ‘ডমেস্টিক ভায়োলেন্স অ্যাক্ট ২০১০’ আইনটি সংশোধনের উদ্যোগ নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় সাব কমিটি৷

সোমবার (৩০ নভেম্বর) জাতিসংঘ জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) কারিগরি সহায়তায় কারিগরি সহায়তায় জাতীয় সংসদ সচিবালয়ের বাস্তবায়নাধীন এসপিসিপিডি প্রকল্পের আওতায় গঠিত বাল্যবিয়ে ও লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ সাব-কমিটির ১৬তম সভায় এ সুপারিশ করা হয় ৷

মহিলা ও শিশু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে সংসদ সচিবালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সাব-কমিটির সদস্য শিরীন আখতার, আরমা দত্ত ও আদিবা আনজুম মিতা অংশ দেন।

সভায় এসপিসিডি প্রকল্পের আওতায় গঠিত ‘ল রিভিউ কমিটি’ ‘ডমেস্টিক ভায়োলেন্স অ্যাক্ট ২০১০’ আইনটি বিশদভাবে পর্যালোচনা করতো আজকের সভা থেকে প্রাপ্ত সুপারিশগুলো অন্তর্ভুক্ত করে চূড়ান্ত প্রতিবেদন দাখিলের সিদ্ধান্ত হয়। ‘ল রিভিউ কমিটি’ থেকে প্রতিবেদন প্রাপ্তির পর বাল্যবিয়ে ও লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ সাব-কমিটি মহিলা ও শিশু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সঙ্গে পরামর্শ সভা করে আইনটি সংশোধনের উদ্যোগ নেবে বলে সভায় বিস্তারিত আলোচনা হয়।

এসপিসিপিডি প্রকল্পের প্রকল্প পরিচালক এম এ কামাল বিল্লাহর পরিচালনায় সভায় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa