ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

ছেলে হত্যার বিচার চেয়ে মায়ের সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
ছেলে হত্যার বিচার চেয়ে মায়ের সংবাদ সম্মেলন

বরিশাল: পটুয়াখালীর মুসলিম পাড়ায় নিহত তানভীর রহমান (২১) হত্যাকারীদের গ্রেফতার ও বিচার চেয়ে বরিশালে সংবাদ সম্মেলন করেছেন সন্তানহারা মা কামরুন্নাহার।

সোমবার (৩০ নভেম্বর) বেলা ১১টায় বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সংবাদ সম্মেলনে নিহত তানভীর রহমানের প্যারালাইজড বাবা নুরুল ইসলাম মাস্টার উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে মা কামরুন্নাহার বলেন, তানভীর রহমান ঢাকার এক ফার্মেসিতে চাকরি করতো। তার সঙ্গে পটুয়াখালীর ৫নম্বর ওয়ার্ড মুসলিম পাড়া এলাকার এবিএ শহীন ফেরদৌসের মেয়ের সঙ্গে মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। উভয়ের প্রেমের সম্পর্কের কথা জানতে পেরে মেয়ের বাবা এবিএ শহীন ফেরদৌস, মা রুমা বেগম তানভীরকে ঢাকা থেকে গত ৫ নভেম্বর তাদের বাড়িতে ডেকে নেয়।

৭ নভেম্বর তানভীর বাসায় ফোন করে দুই হাজার টাকা বিকাশ করতে বলে। কিন্তু তানভীর পটুয়াখালীতে এসেছে সে কথা আমাদের জানায়নি। ১১ নভেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে পটুয়াখালী থানা থেকে ফোন করে আমাদের জানানো হয় তানভীর নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে আমরা পটুয়াখালী হাসপাতাল মর্গে গিয়ে তানভীরের সন্ধান পাই।

তিনি আরও বলেন, আমার মেয়ে নিপাসহ কয়েকজন মুসলিম পাড়া এলাকায় গিয়ে জানতে পারে তানভীরকে ১১ নভেম্বর সকাল ৭টা থেকে ৩টা পর্যন্ত আটকে রেখে তানভীরকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়। এরপর তানভীরের মরদেহ বাসায় রেখে গুমের চেষ্টা করলে পুলিশে খবর দেয় স্থানীয়রা। এসময় হত্যার দায় এড়াতে তানভীরের গলায় ওড়না পেচিয়ে রাখে তারা। আমার ছেলেকে হত্যার পরও হত্যাকারী এবিএ শহীন ফেরদৌস থানায় একটি অপমৃত্যু মামলাও করেন।

তিনি প্রশ্ন করেন, তানভীরের মরদেহ যেখান থেকে উদ্ধার করা হলো পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো তাদের কাছ থেকে মামলা নিলো কীভাবে?

এ বিষয়ে তানভীরের মা বাদী হয়ে এবিএ শহীন ফেরদৌস, স্ত্রী রুমা বেগম, মেয়ে মারিয়া, পালিত ছেলে ইমরানের বিরুদ্ধে পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আমলী আদালতে একটি মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে তিনি ছেলে হত্যার বিচার ও মামলার সুষ্ঠু তদন্তের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa