ঢাকা, মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

বন্ধুকে হত্যার অভিযোগে বন্ধু গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
বন্ধুকে হত্যার অভিযোগে বন্ধু গ্রেফতার প্রতীকী ছবি

বরিশাল: জন্মদিন পালন করতে ডেকে এনে বরিশালের কীর্তনখোলা নদীতে ফেলে দিয়ে দীপ ঘোষ নামে এক কিশোরকে হত্যার অভিযোগে রিয়াদ নামে অপর এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। এরা একে অপরের বন্ধু।

বুধবার (২৫ নভেম্বর) দিনগত রাতে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে বরিশাল নগরের ৪ নম্বর ওয়ার্ডের আমানতগঞ্জ ইসলামিয়া কলেজ রোডস্থ নিজ বাসা থেকে রিয়াদ (১৭) নামে ওই যুবককে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর হত্যা মামলার এজাহারনামীয় আসামি রিয়াদকে আদালতে সোপর্দ করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রুমান জানান, গ্রেফতারকৃত রিয়াদ অষ্টমশ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। তারপর সংসারের প্রয়োজনে হাসপাতাল রোডে একটি জুতার দোকানে চাকরি করতো।  

তিনি আরও জানান, ২ নভেম্বর ঘটনার দিন জন্মদিন পালনের একটি ভিডিওতে দেখা গেছে রিয়াদ তার বন্ধু দীপ ঘোষকে কোলে তুলে নিয়ে নদীতে ফেলে দিচ্ছেন। যেহেতু দীপ সাঁতার জানে না তাই সে আর বেঁচে ফিরতে পারেনি। যদিও রিয়াদ ও তার বন্ধুরা পরবর্তীতে বুঝতে পারেন দীপ সাঁতার জানে না, তবে সেসময় তারা চেষ্টা করেও আর দীপকে তুলতে পারেনি। ততক্ষণে দীপ তলিয়ে যায়।

এসআই রুম্মান বলেন, ঘটনার পরের দিন ৩ নভেম্বর অপমৃত্যু মামলা হলেও ২৪ নভেম্বর জন্মদিনের ভিডিও ফুটেজ উদ্ধার করা সম্ভব হয়। ভিডিও দেখে অপমৃত্যু মামলাটি হত্যা মামলা হিসেবে গ্রহণ করা হয়। তারপরই অভিযান চালিয়ে অভিযুক্ত রিয়াদকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য বরিশাল নগরের আমানতগঞ্জ এলাকার মিন্টু ঘোষের ছেলে দীপ ঘোষ এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। এক বিষয়ে ফেল করায় আবারও পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল। গত ২ নভেম্বর সোমবার ছিল দীপের বন্ধু রিয়াদের জন্মদিন। ওইদিন রিয়াদ, দীপসহ ১০-১২ জন বন্ধু মিলে কীর্তনখোলা নদীতে ট্রলারে করে রিয়াদের জন্মদিন পালনের উদ্যোগ নেয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা একটি ট্রলার ভাড়া করে কীর্তনখোলা নদীতে ঘুরে বেড়ায়। রাত ৮টার দিকে কেক কাটার সময় হৈ-হুল্লোড় করতে গিয়ে ট্রলার থেকে দীপ ঘোষ নদীতে পড়ে যায়। সাঁতার না জানায় সে নদীতে তলিয়ে মারা যান।  

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে দুর্ঘটনাস্থল থেকে প্রায় দেড়শ ফুট দূরে দীপের মরদেহ উদ্ধার করে ডুবুরিরা। এ ঘটনায় নিহত দীপের বাবা মন্টু ঘোষ বাদী হয়ে রিয়াদসহ ৫/৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যে মামলায় রিয়াদ দীপকে ধাক্কা মেরে নদীতে ফেলে দিয়ে হত্যা করেছে বলে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa