ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

বাহরাইনে ফেরাতে ব্যবস্থা নেওয়ার দাবি প্রবাসীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
বাহরাইনে ফেরাতে ব্যবস্থা নেওয়ার দাবি প্রবাসীদের প্রবাসীদের মানববন্ধনের একাংশ, শাকিল আহমেদ

ঢাকা: বাহরাইন থেকে বাংলাদেশে ছুটিতে এসে করোনা ভাইরাসের কারণে আটকে পড়া প্রবাসীদের বাহরাইন প্রবেশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে প্রবাসীদের মানববন্ধনে এ দাবি তোলা হয়।

এ সময় আন্দোলনের আহ্বায়ক শিশির খান বলেন, আমরা বাহরাইন থেকে ছুটিতে আসার পরপরই করোনার প্রাদুর্ভাবের কারণে আটকে পড়ি। আমরা প্রবাসীরা একটা কঠিন পরিস্থিতির মধ্যে আছি। সেটা আর্থিক এবং মানসিক। আমরা জানি বর্তমান পৃথিবীও একটা কঠিন সময় পার করছে। আমরাও তার বাহিরে নয়।

তিনি বলেন, ইতোমধ্যে অনেক দেশই তাদের আটকে পড়া কর্মীদের ফিরিয়ে নিচ্ছে। কিন্তু বাহরাইন থেকে আমরা যারা ছুটিতে এসেছি, আমাদের ফিরিয়ে নেওয়ার জন্য এখনও কোনো ব্যবস্থা হয়নি। বাহরাইন সরকার বাহরাইনের ভেতরে অনেক ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে। অবৈধ প্রবাসীদের বৈধ করা হয়েছে, ভিজিট ভিসাধারীদের ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে এবং জেলে থাকাদের মুক্তি দেওয়া হয়েছে। আমরা আগে ছুটিতে এসে আটকা পড়েছি। ১০ মাস অতিবাহিত হয়ে গেছে। এখন পর্যন্ত ব্যবস্থা করা হয়নি।

মানববন্ধনের পর বাহরাইন প্রবাসীরা প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
ডিএন/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa