ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৌরবের ২৫ বছরে ডিআরইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
গৌরবের ২৫ বছরে ডিআরইউ ঢাকা রিপোর্টার্স ইউনিটি

ঢাকা: গৌরবের সঙ্গে ২৪ পেরিয়ে ২৫ বছরে পা রেখেছে সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। সংগঠনটি দীর্ঘ সময়ের এ যাত্রায় সদস্যদের পেশাগত মান উন্নয়ন, সুরক্ষা ও কল্যাণে নানা কর্মপরিকল্পনা বাস্তবায়ন করেছে।

‘কর্মের গৌরবে প্রাণের সৌরভে বিপুল শক্তি একসাথে শতপ্রাণে’ স্লোগান সামনে রেখে চার দিনব্যাপী রজতজয়ন্তী উদযাপনের নানা কর্মসূচি গ্রহণ করেছে ডিআরইউ। রোববার (২৫ অক্টোবর) এসব কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রজতজয়ন্তী উপলক্ষে চার দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম পর্ব রাজধানীর পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি সংযুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আয়োজিত অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২৯ অক্টোবর বৃহস্পতিবার। এ দিন রজতজয়ন্তীর শোভাযাত্রা বের করা হবে। পাশাপাশি ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ভবনে ‘বাংলাদেশে সাংবাদিকতার সংকট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক একটি স্মারক বক্তৃতা অনুষ্ঠিত হবে। একই দিন ‘নারী সাংবাদিকতার চ্যালেঞ্জ’ ও ‘গণমাধ্যমের স্বাধীনতা ও গণমাধ্যমের আইন’ শীর্ষক দুটি পৃথক সেমিনার অনুষ্ঠিত হবে।

রজতজয়ন্তীর তৃতীয় পর্ব ৩০ অক্টোবর শুক্রবার আইডিইবি ভবনে অনুষ্ঠিত হবে। এ দিন ‘রিপোর্টার্স চ্যালেঞ্জ: রিয়েল নিউজ ভার্সেস ফেক নিউজ’ শীর্ষক একটি সেমিনার এবং অনলাইনে ‘ভিউ এক্সচেঞ্জ: রিপোর্টার্স অ্যাক্রস দ্য গ্লোব’ শীর্ষক আরেকটি সেমিনার অনুষ্ঠিত হবে। একইদিন বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দেওয়া হবে।

আয়োজিত অনুষ্ঠানের শেষ পর্ব অনুষ্ঠিত হবে ৩১ অক্টোবর শনিবার। এ দিন মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক বনাম বর্তমান কমিটির সঙ্গে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিনের দ্বিতীয় পর্বে সমাপনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৫৫৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।